তত্ত্বাবধায়কের দাবি মানতে সরকার বাধ্য হবে : খালেদা জিয়া

প্রস্তুতি : রাজনীতি (প্রতিমুহূর্ত.কম) --
" তত্ত্বাবধায়ক সরকারের দাবি এখন কেবল বিএনপির নয়, দেশের ৯০ ভাগ মানুষের। এই দাবি মানতে সরকারকে বাধ্য করা হবে।"  বলেছেন বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতাখালেদা জিয়া।

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের একটি প্রতিনিধিদল খালেদা জিয়ার সঙ্গে তাঁর গুলশানের কার্যালয়ে দেখা করতে যায়। এই উপলক্ষে আয়োজিত ঘরোয়া অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের হাতে মানুষ নিরাপদ নয়। তাঁরা ক্ষমতায় থাকলে দেশের কোনো উন্নয়ন হয় না।

সরকার সাংবাদিকদের সঠিক তথ্য পরিবেশনে বাঁধা দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সরকার প্রশাসনকে দলীয়করণ করছে। ভালো সরকারি কর্মকর্তাদের ওএসডি করা হয়েছে। একই অবস্থা বিচার বিভাগ, পুলিশ বিভাগেও রয়েছে।

খালেদা জিয়া বলেন, সরকার কেন নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চায় না, তা এখন পরিষ্কার। তাদের পক্ষে রায় যাবে না বলে তারা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে চায় না। তিনি আবারও বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না, জনগণ হতে দেবে না।


এই সরকারের হাতে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয় উল্লেখ করে খালেদা জিয়া আরও বলেন, তারা দেশের মানুষের মধ্যে বিভাজন সৃষ্টি করে নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে চায়। নিজেরা অপকর্ম করে বিরোধীদের ওপর দোষ চাপানোর চেষ্টা করে।

কক্সবাজারের রামুতে সাম্প্রদায়িক সহিংসতা প্রসঙ্গে বিএনপির চেয়ারপারসন বলেন, সরকারি দলের লোকজন বৌদ্ধ বিহারে হামলা চালিয়েছে।

আরএম- ২৩/৫-৭

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)