দুটি টিভি চ্যানেলকে নিজেদের করতে যাচ্ছে মমতার সরকার

প্রস্তুতি : আন্তর্জাতিক (প্রতিমুহূর্ত.কম)

খুব শিগ্রই পশ্চিম বঙ্গের দুটি টিভি চ্যানেল তারা নিউজ ও তারা মিউজিক চ্যানেলকে নিজেদের করতে যাচ্ছে মমতার সরকার। এ সিদ্ধান্তকে ঘিরে পশ্চিমবঙ্গে সমালোচনার ঝড় উঠেছে।

গতকাল ২৩ মে বৃহস্পতিবার একটি সংবাদ সম্মেলনে পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তারা নিউজ ও তারা মিউজিক চ্যানেলকে অধিগ্রহণ করবে সরকার। তিনি বলেন, কিভাবে সরকার দুটি চ্যানেলকে অধিগ্রহণ করবে তা খতিয়ে দেখা হচ্ছে।

সারদা-কান্দের জেরে  ভুগতে থাকা তারা নিউজ ও তারা মিউজিক চ্যানেলের ভবিষ্যৎ নিয়ে অনেক প্রশ্ন উঠেছিল।

দুটি চ্যানেলের কর্মকর্তাদের কথা ভেবে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে। তবে টেলিকম নিয়ন্ত্রক সংস্থা টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া বা ট্রাই এর নিয়ম অনুসারে, এভাবে সরকার কোনও টিভি চ্যানেলকে অধিগ্রহণ বা চালাতে পারেন না।

প্রশাসনের একটি মহলের প্রশ্ন, যেখানে সরকার অর্থ সংকটের কারন দেখিয়ে কর্মীদের ডিএ দিচ্ছে না সেখানে সরকার ত্রান তহবিল থেকে অর্থ নিয়ে কিভাবে দুটি চ্যানেল চালানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তথ্য অনুসারে এখন পর্যন্ত কর্মীদের ২৮% ডিএ বকেয়া হয়েছে।

মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছেন বিরোধীদল নেতা সূর্যকান্ত মিশ্র । তিনি বলেন, এই সিদ্ধান্তের আইনগত ও নৈতিক কোনও ভিত্তি নেই।

ডেস্ক রিপোর্ট : আরফান সুপ্ত
এএস ২৪/৫-২

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)