ভোলায় পুলিশ-ছাত্রদল ধাওয়া পাল্টা ধাওয়া


প্রস্তুতি : সারাদেশ (প্রতিমুহূর্ত.কম)
 
আজ ২২ মে রোববার বিএনপি-জামায়াতসহ ১৮ দলের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে ভোলায় বিভিন্ন  স্থানে দোকানপাট যানবাহন ভাঙচুর, টায়ারে অগ্নিসংযোগ, গাছ ফেলে রাস্তা অবরোধ, বিক্ষোভ মিছিল, পুলিশ পিকেটার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশ ২ পিকেটারকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ দুপুর ১২টার দিকে জেলা ছাত্রদলের সভাপতি খন্দকার আল আমিন এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল শহরের বের হয়। উত্তেজিত নেতাকর্মীরা এসময় সদর রোডের বাংলাস্কুল মোড় ও অবসর সিনেমা হলের সামনে ৮টি অটোরিক্সা ভাঙচুর করে।

এছাড়া পারভেজ ফাস্টফুড নামের ১টি দোকানে ভাঙচুর চালায় তারা। এসময় শহরে আতংক ছড়িয়ে পরে। পরে পুলিশ মিছিলকারীদের ধাওয়া করলে তারা সার্কুলার রোডে অবস্থান নেয় ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশও পাল্টা ধাওয়া করলে সেখান থেকে পিকেটাররা পালিয়ে যায়।

এর আগে, হরতাল শুরুর পর সকাল সাড়ে ৭টার দিকে শহরের চরনোবাদ কালীখোলা মোড়ে পিকেটাররা বেশ কয়েকটি অটোরিক্সা ভাঙচুর করে। অপরদিকে, আগারপোল এলাকায় পিকেটাররা গাছ ফেলে ও টায়ারে অগ্নিসংযোগ করে রাস্তা অবরোধ করে। পুলিশ সেখান থেকে দুই পিকেটারকে আটক করে।

হরতাল চলাকালে শহরের বিভিন্ন এলাকায় প্রচুর পরিমাণে টেম্পু, অটোরিক্সা চলাচল করতে দেখা গেছে। রিক্সা চলাচল ছিল স্বাভাবিক। এছাড়া সরকারী-বেসরকারী বিভিন্ন অফিস, শিক্ষা প্রতিষ্ঠানও খোলা ছিল।

ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলায়েত হোসেন জানান, যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রতিবেদন : অচিন্ত্য মজুমদার, জেলা প্রতিনিধ, ভোলা
সম্পাদনা : তাওসীফ তালুকদার
 টিটি/এ এম-২৬/৫-১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)