আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটির ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী

প্রস্তুতি : মিডিয়া (প্রতিমুহূর্ত.কম)

আজ ২৬ মে রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)-এর ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী। রাজধানী ঢাকায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের রিপোর্টারদের অধিকার আদায়, পেশাগত উন্নতি ও মর্যদা প্রতিষ্ঠার লক্ষ্যে সংগঠনটি ১৯৯৫ সালের এই দিনে প্রতিষ্ঠিত হয়েছিল  ।

বর্তমানে এ সংগঠনের সদস্য সংখ্যা প্রায় এক হাজার ৩০০ জন। প্রতিষ্ঠার পর থেকে সম্পূর্ণ অরাজনৈতিক এ সংগঠনটি দেশে সুষ্ঠু সাংবাদিকতার বিকাশে এবং রিপোর্টারদের স্বার্থ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

প্রতিষ্ঠার দেড়যুগ পালন ও দিনটিকে স্মরণীয় করে রাখতে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন সংগঠনের সদস্যরা। কর্মসূচির মধ্যে রয়েছে- বেলা ১১টায় বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন। বেলা সাড়ে ১১টায় ডিআরইউ ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালি শেষে নবীন-প্রবীণ সদস্যদের উপস্থিতিতে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা এবং শুভেচ্ছা বিনিময়।

এদিন সন্ধ্যায় ডিআরইউ সদস্যরা নিজ নিজ কর্মস্থালে মিষ্টিমুখ করে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করবেন। এছাড়া প্রতিষ্ঠার দেড়যুগকে স্মরণীয় করে রাখতে একটি সমৃদ্ধ স্মরনিকা প্রকাশ করা হয়েছে। সংগঠনের বর্তমান সভাপতি শাহেদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক ইলিয়াস খান  দিবসটি সদস্যদের শুভেচ্ছা জানিয়েছেন।

প্রতিবেদন : রুদ্র মাহমুদ
আরএম : ২৬/৫-০৩
 


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)