নজরুল জয়ন্তীতে মাছরাঙা’র আয়োজন



প্রস্তুতি : বিনোদন  (প্রতিমুহূর্ত.কম)

২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে বিশেষ আয়োজনে অনুষ্ঠানমালা সাজিয়েছে মাছরাঙা টেলিভিশন। এ দিনের প্রায় সব ক’টি অনুষ্ঠানই থাকছে নজরুলকে ঘিরে।

সকাল ৭ টায় নিয়মিত অনুষ্ঠান ‘রাঙা সকাল’- এ অতিথি হিসেবে থাকবেন বিশিষ্ট নজরুলসংগীত শিল্পী খালিদ হোসেন। দিনাত জাহান মুন্নী ও মৃদুল আহমেদের উপস্থাপনায় সরাসরি এ অনুষ্ঠানটি প্রযোজনা করবেন রাকিবুল আলম ও জোবায়ের ইকবাল।

সকাল ১০ টায় থাকছে মনিরুজ্জামান খানের প্রযোজনায় নজরুল সংগীতের অনুষ্ঠান ‘অগ্নিবীণায় বাজি’।

দুপুর ১২ টা ৫ মিনিটে প্রচার হবে রেহমান খলিলের পরিচালনায় নাটক ‘শিউলিমালা’। এতে অভিনয় করেছেন সাঈদ বাবু, ভাবনা প্রমুখ।

নজরুলের ‘বাঁধনহারা’ অবলম্বনে নির্মিত টেলিফিল্ম ‘কুহু’ থাকছে দুপুর ২ টা ৩০ মিনিটে। নাহিদ আহমেদ পিয়ালের পরিচালনায় এতে অভিনয় করেছেন সাদিয়া ইসলাম মৌ, শামস সুমন, দীপা খন্দকার, মাজনুন মিজান প্রমুখ।

বিকাল ৫ টায় প্রচার হবে শামীম আখতারের প্রযোজনায় বিশেষ প্রামাণ্যচিত্র ‘দুর্বার নজরুল’।

রাত ৯ টায় থাকছে দুই বাংলার শীর্ষ শিল্পীদের অংশগ্রহনে নজরুল সংগীতের বিশেষ আয়োজন ‘বাংলা গানের উৎসব’। শিল্পীরা হলেন পন্ডিত অজয় চক্রবর্তী, সন্দীপ ভট্টাচার্য, কৌশিকী দেশিকান, চন্দনা চক্রবর্তী, খায়রুল আনাম শাকিল, ইফ্ফাত আরা দেওয়ান, ও ফারহানা রহমান। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন স্বীকৃতি প্রসাদ বড়ুয়া।

বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘সঞ্চিতা’ প্রচার হবে রাত ১১ টায়। নাহিন শফিকের প্রযোজনায় এ অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন শখ ও সোহেল, গান পরিবেশন করবেন কণা ও পুলক এবং আবৃত্তি পরিবেশন করবেন আহকাম উল্লাহ।

রাত ১১ টা ৩০ মিনিটে থাকছে নজরুলের জীবন ও কর্ম নিয়ে অনুষ্ঠান ‘একালে নজরুল’। অধ্যাপক রফিকুল ইসলামের উপস্থাপনায় এতে অংশ্রহন করবেন খায়রুল আনাম শাকিল ও গোলাম মোসাব্বির। প্রযোজনা করেছেন ফয়েজ রেজা।


সম্পাদনা : জামিল আশরাফ খান, নিউজরুম এডিটর
জেএ/২৫/০৫-৪

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)