প্রতিমুহূর্ত-এর ওয়ার্কশপ : আধুনিক সাংবাদিক হওয়ার অঙ্গীকার


প্রস্তুতি : এক্সক্লুসিভ (প্রতিমুহূর্ত.কম)


ঝাঁকড়া চুলের কলামিষ্ট জহিরুল ইসলাম জহির ভাই দিচ্ছেন তার লেকচার। টিভি সাংবাদিক শাহনাজ মুন্নি আর সাহিত্যিক সরকার আমিন এসেছিলেন সকালে। সকলে দিচ্ছিলেন প্রশিক্ষণ। সামনে উপবিষ্ট নতুন সাংবাদিক।  আধুনিক সাংবাদিক হয়ার অদম্য বাসনা সকলের। সাংবাদিক হব আমরা সবাই। সোমবার সকাল থেকে দিনব্যাপী এমনই চিত্র ছিল প্রতিমুহূর্ত অফিসের। নতুন সাংবাদিক তৈরি আর নতুন অন লাইন পত্রিকার উদ্বোধনের আগ মূহূর্তেও চিত্র ছিল এটি। হাতে কলমে প্রশিক্ষণ আরও কত কি ?

সোমবার সারাদিন ১৮/১৯ জন উদ্দীপক তরুণদের নিয়ে শুরু হয় প্রতিমুহূর্ত.কম এর প্রশিক্ষণ কর্মশালা। কর্মশালার উদ্বোধনী বক্তৃতা দেন নব অনলাইনের এমডি মো: আবু তাহের। এরপর শুরু হয় আলোচনা ও প্রশিক্ষণ পর্ব। “ নিজের কাজ নিজে করি, আর উদ্দীপনায় যেন না হয় কমতি ” সেই আদর্শ নিয়ে শুরু করা হয় দুপুরের খাবার। কাজ প্রিয় সম্পাদক মো. আবু তাহের ও বিপুল হাসানের কর্মোদ্দীপনা থাকে যেন সারাটি জীবন। আর শেষ পর্বের আকর্ষনীয় পুরি। সবই যেন থেকে যায় স্মৃতি।

নতুন অনলাইন নিউজপেপার প্রতিমুহূর্ত.কম হোক পাঠক প্রিয়। এমনই দাবী নিয়ে শেষ হয় কর্মশালা। কবি গুরুর ছোট গল্পের মত ‘ শেষ হয়ে ও হলোনা শেষ’ এমনই অনুভূতি নিয়ে কর্মশালার মর্ডার সাংবাদিকদের চলা হলো শুরু।

রবিউল ইসলাম, বাগেরহাট জেলা প্রতিনিধি

২৭-০৫-২০১৩

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)