সংকট উত্তরণে সংলাপের বিকল্প নেই : এরশাদ

প্রস্তুতি : রাজনীতি (প্রতিমুহূর্ত.কম)

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, বর্তমানে দেশে যে ভয়াবহ সংকট চলছে তা থেকে উত্তরণে সংলাপের কোনো বিকল্প নেই। সরকার পরিবর্তন করতে হলে নির্বাচনের মাধ্যমেই করতে হবে।

বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে শনিবার দুপুরে জাতীয় পার্টির বনানীস্থ অফিসে ইয়ুথ বুদ্ধিস্ট ইউথ ফেস্টিভাল গ্রুপ বাংলাদেশ-এর সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্তর্বর্তী সরকার প্রধান হলে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া নির্বাচনে অংশ নেবেন না। আমি দুই নেত্রীকে চিঠি দিয়ে সংলাপের আমন্ত্রণ জানিয়েছি। তাদের আহ্বান করেছি সংলাপে বসার জন্য। সংলাপ ছাড়া সংকট নিরসনের কোনো বিকল্প নাই।

তিনি বলেন, হরতালের পর হরতাল শিক্ষাসহ সব ব্যবস্থা ধ্বংস করে ফেলছে। এ কারণে দেশের সব কিছু স্থবির হয়ে পড়েছে। দেশের পরিস্থিতি খুবই খারাপ। ঢাকাসহ সব জায়গা চলাফেরার অনুপযোগী। এ ভাবে দেশ চলতে পারে না।

বৌদ্ধধর্মাবলম্বীদের প্রতি এরশাদ বলেন, আমি যখন ক্ষমতায় ছিলাম, বৌদ্ধ কল্যাণ ট্রাস্ট গঠন করেছিলাম। দেশের সব ধর্মের মানুষ সুখে-শান্তিতে ছিল। কিন্তু বর্তমানে রামুতে যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত দুঃথজনক। আমি রামুতে যাইনি, কারণ এই তাণ্ডব দেখার মত পরিবেশও ছিল না।

এ সময় জাতীয় পার্টি মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, তাজুল ইসলাম চৌধুরী, এস এম ফয়সাল চিশতী, চেয়ারম্যানের উপদেষ্টা বাদল খন্দকার, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নুরু প্রমুখ উপস্থিত ছিলেন।

বৌদ্ধ সম্প্রদায়ের পক্ষে উপস্থিত ছিলেন, সংগঠনের প্র্রতিষ্ঠাতা সভাপতি উত্তম কুমার বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সভাপতি অভিজিত বড়ুয়া, মহাসচিব প্রনবেশ বড়ুয়া প্রমুখ।

আরএম-২৫/৫-০২

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)