আরো একদিন বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভাবনা


প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম) 

মৌসুমি বায়ুর প্রভাবে রাজধানীসহ সারাদেশে গত দুদিন ধরে মাঝারী থেকে ভারি বর্ষণ হচ্ছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আরো একদিন এই বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।



 ২৪ মে শুক্রবার সন্ধ্যায় আবহাওয়ার পরবর্তী ২৪ ঘন্টার  পূর্বাভাসে বলা হয়েছে, একটি লঘুচাপ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

এর প্রভাবে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।



গভীর সঞ্চালনশীল মেঘমালার কারণে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর পুনঃ ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

কালবৈশাখি ঝড়ের প্রভাবে শনিবার সকাল ৮টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের  কোথাও  কোথাও ভারী  থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।



কক্সবাজার, চট্টগ্রাম ও মংলা সমুদ্র ৩ নম্বর স্থানীয় সর্তকা সংকেত দেখাতে বলা হয়েছে। এবং নদি বন্দর সমূহে ২ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে। সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


এদিকে রাজধানীর মালিবাগ, মৌচাক, মগবাজার, কাকরাইল, শান্তিনগর, মিরপুর-১০ ও ৬ নম্বর সেক্টর, শেওড়াপাড়া, কুড়িল, এয়ারপোর্ট সংলগ্ন কাউলা, গুলশান, মতিঝিলসহ আশপাশের রাস্তায় জমেছে হাঁটু পানি।

এছাড়া বিভিন্ন এলাকার অলিতে গলিতে পানি জমায় মানুষের ভোগান্তি উঠেছে চরমে। মালিবাগ এসবি অফিস থেকে শান্তিনগর পর্যন্তও জমেছে প্রায় হাঁটু সমান পানি।



প্রতিবেদন রাফি খান
আরকে-২৪/০৫-১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)