বাবুনগরীর জবানবন্দির ভিত্তিতে মাঠে নামছে গোয়েন্দা পুলিশ

প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম) --

হেফাজতে ইসলামের মহাসচিব জুনাঈদ বাবুনগরীআদালতে দেয়া জবানবন্দির ভিত্তিতে  মাঠে নামছে  গোয়েন্দা পুলিশ। বাবুনগরী তার জবানবন্দিতে ১৮দলীয় জোটের যেসব নেতাকর্মীর নাম উল্লেখ করেছেন তাদের গ্রেফতারের জন্য সরকারের উচ্চ পর্যায় থেকে নির্দেশ দেয়া হয়েছে বলে গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে।

এদিকে জুনাঈদ বাবুনগরীকে রিমান্ডে নির্যাতনের মাধ্যমে বলপূর্বক বানোয়াট জবানবন্দি আদায় করা হয়েছে বলে দাবি করেছেন তার আইনজীবী। 

মতিঝিলে অবরোধের পরদিন ৬ মে রাতে হেফাজত ইসলামের মহাসচিব জুনাঈদ বাবুনগরীকে লালবাগ এলাকা থেকে গ্রেফতার করা হয়। এরপর প্রথম দফায় নয়দিন, পরে আলাদা তিনটি মামলায় আরো ২২ দিন রিমান্ডে নেয়া হয় তাকে। 

দ্বিতীয় দফা রিমান্ডের ১৩তম দিনে মুখ্য মহানগর হাকিম আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন বাবুনগরী। জবানবন্দিতে তিনি জানান,  ৫ মে হেফাজতের অবরোধ কর্মসূচির দিন নাশকতা ও ভাংচুরের পেছনে জামায়াত শিবির ও ছাত্রদল যুবদলের নেতা কর্মীরা জড়িত ছিল। সরকারের পতনই ছিলো তাদের অন্যতম লক্ষ্য। 

এ বিষয়ে গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলছেন, বাবু নগরীর দেয়া তথ্য যাচাই বাছাই করে ব্যবস্থা নেবেন তারা। তবে বাবুনগরীকে রিমান্ডে নির্যাতন করে জবানবন্দি নেয়া হয়েছে বলে দাবি করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। ১৮ দলীয় জোটকে বেকায়দায় ফেলতেই এই জবানবন্দি নেয়া হয়েছে বলে দাবি তার। 

অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্লাহ আবু জানান, আইনী প্রক্রিয়া অনুসরণ করে যথাযথভাবেই বাবুনগরীর জবানবন্দি নেয়া হয়েছে। মামলাকে ভিন্নখাতে নেয়ার জন্যই আসামিপক্ষ জোর করে জবানবন্দি নেয়ার কথা বলছে বলেও দাবি করেন মহানগর পাবলিক প্রসিকিউটর। 

 আরএম: ২৬/৫-৫

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)