বিপিএলে স্পট ফিক্সিং : সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড়


প্রস্তুতি : খেলা (প্রতিমুহূর্ত.কম)--

বিপিএলে স্পট ফিক্সিং-এর ঘটনাকে কেন্দ্র করে ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ ও নিন্দার ঝড় উঠেছে। অনেকেই বলছেন, ভারত তাদের স্পট ফিক্সিং কলঙ্ককে ধামাচাপা দেয়ার জন্য বাংলাদেশকে ব্যবহার করছে। সেই সাথে আইসিসির ভারতপ্রীতির নিন্দা জানানো হয়।

নামপ্রকাশে অনিচ্ছুক এক ফেসবুক ইউজার বলেন,'আমরা বীরের জাতি, আমরা যুদ্ধ করে হারি; কিন্তু কাপুরুষের মতো স্পট ফিক্সিং করিনা।ওটার কৃতিত্ব তোলা থাক পাকিস্তান বা ভারতের জন্যই। আমাদের দলে রাশিদ লতিফ, সেলিম মালিক, মোহাম্মদ আজহারউদ্দীন বা শ্রীশান্ত নেই, আছে আশরাফুল-মাশরাফির মতো কিছু খেলোয়াড়, যারা স্পট ফিক্সিং-এর অফার পেয়েও তা বিসিবিকে জানিয়ে দেয়। আমরা সবাই জানি আইসিসিকে নিয়ন্ত্রণ করে বিসিসিআই। আইসিসির এই সাজানো নাটকের কারিগর যে বিসিসিআই তাতে কোন সন্দেহ নেই। নিজেদের কলঙ্ক মোচনের জন্য আপনি অন্যের উপর কাঁদা ছিটাতে পারেন না।'

গত কিছুদিন ধরে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হচ্ছে বিপিএল-এ ম্যাচ ফিক্সিং-এর কথা আর তাতে সন্দেহের তীর তাক করা আশরাফুলসহ বেশকিছু বাংলাদেশি ক্রিকেটারের দিকে। বিষয়টি নিয়ে প্রতিমুহূর্ত.কম-এর প্রস্তুতি কার্যক্রম www.protimuhurto.blogspot.com -এ 'বিপিএলে ম্যাচ ফিক্সিং-এর গোপন তথ্য ফাঁস' শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়।

বিপিএলে ম্যাচ ফিক্সিং-এর বিষয়টি তদন্ত করতে ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের দুর্নীতি দমন ও নিরাপত্তা ইউনিট (আকসু)-এর কর্মকর্তারা বাংলাদেশে এসেছেন এবং তারা সাকিব আল হাসান ও আশরাফুলের সাথে কথা বলেছেন বলেও নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

আকসু যে স্পট ফিক্সিং ব্যাপারে তদন্ত করতেই এদেশে এসেছেন তা স্পষ্ট করেই বলেন বিসিবির অ্যাডহক কমিটির সদস্য জালাল ইউনুস। তবে স্পট ফিক্সিং-এর ব্যাপারে বিসিবি কিছু জানে না বলেই দাবি করেছেন তিনি। 

আইপিলে স্পট ফিক্সিং কেলেঙ্কারির সঙ্গে বাংলাদেশের কোনো ক্রিকেটারের যুক্ত থাকার অভিযোগ সঠিক নয় বলে মনে করেন বিসিবির গণমাধ্যম ও যোগাযোগ কমিটির সভাপতি জালাল ইউনুস।তিনি বলেন, “ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে আমাদের এমন কিছু বলা হয়নি। কেউই আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিকভাবে কোনো অভিযোগ করেনি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাদের কিছু জানানোর আগ পর্যন্ত আমরা নিজ থেকে কিছু করবো না।” 

প্রতিবেদন : নিপুণ কাওসার, বিভাগীয় সম্পাদক, খেলা
এনকে : ২৫/০৫-২৬


 এ সম্পর্কিত আগের সংবাদ দেখতে নিচের লিংক ক্লিক করুন -
 # বিপিএলে ম্যাচ ফিক্সিং-এর গোপন তথ্য ফাঁস 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)