বিপিএলে ম্যাচ ফিক্সিং-এর গোপন তথ্য ফাঁস

প্রস্তুতি : খেলা (প্রতিমুহূর্ত.কম)

বাংলাদেশের ক্রিকেটারের জড়িত থাকার সম্ভাবনা থাকলেও আইপিএল স্পট ফিক্সিং এখন অনেকটাই আড়ালে পড়ে গেছে বিপিএলের ম্যাচ ফিক্সিংয়ের জন্য। কেননা বিসিবি নিয়োগপ্রাপ্ত আকসু কর্মকর্তারা বিপিএল নিয়ে তদন্ত করে বেশ কয়েকটি ম্যাচ সম্পর্কে অভিযোগ উত্থাপন করেছেন। যাতে প্রমাণ পাওয়া গেছে জাতীয় দলের এক ক্রিকেটারের জড়িত থাকার। একটি ফ্র্যাঞ্চাইজির জড়িত থাকার কথাও বলেছেন আকসু কর্মকর্তারা।

বিপিএলের খেলাগুলো তদন্ত করার জন্য ২ কোটি টাকায় আকসুকে নিয়োগ দেয় বিসিবি। গেল সপ্তাহে আকসুর কর্মকর্তারা ঢাকা এসে জেরা করেন ঢাকা গ্ল্যাডিয়েটর্সের পক্ষে মাত্র দুটি খেলায় অধিনায়কত্ব করা মোহাম্মদ আশরাফুলকে। জেরায় ঢাকা গ্ল্যাডিয়েটর্স-চিটাগাং কিংস এবং ঢাকা-গ্ল্যাডিয়েটর্স-বরিশাল বারনার্স ম্যাচ নিয়ে কথা বলেন আশরাফুল।

আশরাফুল জানান, ফ্র্যাঞ্চাইজির চাপে ওই ম্যাচ দুটি ছেড়ে দিতে হয়েছিল। চিটাগাং কিংসের ১৪২ রানের জবাবে ঢাকা ৮৮ রান করেছিল। হেরেছিল ৫৪ রানে। ওই ম্যাচে আশরাফুল ওপেন ব্যাট করে ৪৭ বলে ৩৩ রান করে রান আউট হয়েছিলেন। এ ছাড়া ওই ম্যাচে নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসানকে খেলানো হয়নি। বরিশালের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১১৪ রান করেছিল চ্যাম্পিয়ন ঢাকা। হেরেছিল ৭ উইকেটে। চিটাগাং ম্যাচে ড্যারেন স্টিভেন্সের রান আউট ও মাহবুবুল আলম রবিনের নো বল তখনই সন্দেহের তালিকায় ফেলেছিল ম্যাচটিকে। এরপর বরিশালের বিপক্ষে ম্যাচে সাকিবের রান আউট ম্যাচটিকে কলুষিত করে। এ দুটি ম্যাচ পাতানোর কথা আকসুর কর্মকর্তাদের কাছে স্বীকার করেছেন আশরাফুল।

এ বিষয়ে জানার জন্য আশরাফুলকে ফোন করে পাওয়া যায়নি। ফোন ধরেননি তিনি। কিংসের ম্যাচ নিয়ে শুধু আশরাফুলকেই জিজ্ঞাসা করা হয়নি, মাস দুয়েক আগে চিটাগাংয়ের কোচ খালেদ মাহমুদ সুজনকেও জিজ্ঞাসা করেছিলেন আকসু কর্মকর্তারা।

আরএম-২৫/৫-৩

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)