জাতীয় মহিলা ক্রিকেট লীগে রংপুরের জয়

প্রস্তুতি : খেলা (প্রতিমুহূর্ত.কম)

সিলেটে অনুষ্ঠিত ৬ষ্ঠ জাতীয় মহিলা ক্রিকেট লীগের প্রথম রাউন্ডের ম্যাচে জয় পেয়েছে রংপুর বিভাগীয় মহিলা ক্রিকেট দল। আজ ২৪ মে শুক্রবার সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ৩ উইকেটে হারিয়েছে ঢাকাকে।

বৃষ্টিজনিত কারনে ওভার কার্টেল করে ৩৪ ওভারে নামিয়ে আনা হয় ইনিংস। কার্টেল ওভারের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৩৩ ওভার ৪ বলে সবক’টি উইকেট হারিয়ে ১০০ রান সংগ্রহ করে ঢাকা বিভাগীয় মহিলা ক্রিকেট দল। ঢাকা বিভাগের আয়েশা সর্বোচ্চ ২৬ রান সংগ্রহ করেন। এছাড়া সাম্মি ১৫ ও ফারজানা ১৩ রান পান। রংপুরের সুমা নাথ ১৫ রানে ৩টি, ডলি রানী সরকার ১৬ রানে ৩টি এবং সাথিরা জাকির জেসি ১৯ রানে ২টি উইকেট লাভ করেন।

জবাবে ব্যাট করতে নেমে ৩১ ওভারে ৭ উইকেটে ১০১ রান করে জয়ের কাঙ্খিত লক্ষ্যে পৌছে যায় রংপুর বিভাগীয় মহিলা ক্রিকেট দল। সাথিরা জাকির জেসি ২২ ও সানজিদা ১৬ রান সংগ্রহ করেন। ঢাকার সমরী ১৯ রান দিয়ে ৩টি উইকেট লাভ করেন। অলরাউণ্ডিং পারফরমেন্সের জন্য রংপুরের সাথিরা জাকির জেসি ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তত্ত্বাবধানে ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সহযোগিতায় লীগে সাত বিভাগের মহিলা ক্রিকেট দল অংশ নিচ্ছে।

আগামীকাল শনিবার সকাল ৯টায় নগরীর রিকাবীবাজা
রস্থ সিলেট জেলা স্টেডিয়ামে স্বাগতিক সিলেট বিভাগীয় মহিলা ক্রিকেট দল রাজশাহীর মুখোমুখি হবে। প্রথম রাউন্ডের ম্যাচ ছাড়াও লীগের দ্বিতীয় রাউন্ড, সেমিফাইনাল ও ফাইনাল খেলা সিলেটে অনুষ্ঠিত হবে।


প্রতিবেদন : এম মহসীন, জেলা প্রতিনিধি, সিলেট
সম্পাদনা : নিপুণ কাওসার, বিভাগীয় সম্পাদক, খেলা

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)