আজীবন সম্মাননা পাচ্ছেন মোস্তফা জামান আব্বাসী


প্রস্তুতি : বিনোদন  (প্রতিমুহূর্ত.কম)

চ্যানেল আই আয়োজিত ৮ম নজরুল মেলায় আজীবন সম্মাননা পাচ্ছেন সঙ্গীতজ্ঞ মোস্তফা জামান আব্বাসী। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে বরাবরের মতো এবারও চ্যানেল-আই আয়োজন করতে যাচ্ছে নজরুল মেলা।

নজরুল মেলা’র এবারের পৃষ্ঠপোষক ডায়মন্ড ওয়ার্ল্ড। অতীতে এ সম্মাননা পেয়েছেন সঙ্গীতজ্ঞ সোহরাব হোসেন, সুধীন দাশ, ফিরোজা বেগম ও নজরুল গবেষক প্রফেসর ড. রফিকুল ইসলাম ও ফেরদৌস আরা।

২৫ মে নজরুলজয়ন্তীতে তেজগাঁওয়ের চ্যানেল আই ভবনের খোলা চত্বরে সকাল ১১.০৫ মিনিটে এক ঝাঁক পাওয়া উঁড়িয়ে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।
নজরুলমেলা উপলক্ষে ২৩ মে  চ্যানেল আই ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মোস্তফা জামান আব্বাসী, আসমা আব্বাসী ও ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যাবস্থাপনা পরিচালক দীলিপ কুমার আগরওয়াল। এ সময় বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী অসুস্থ ফিরোজা বেগমের জন্য দোয়া চেয়ে মোনাজাত করা হয়। এবছর নজরুলমেলা উৎসর্গ করা হয়েছে ফিরোজা বেগমকে।

চ্যানেল আইকে ধন্যবাদ জানিয়ে মোস্তফা জামান আব্বাসী বলেন, নজরুলকে নিয়ে আমি কিছু গ্রন্থ লিখেছি চার’শ পৃষ্ঠার উপন্যাস ‘পড়িবো একাকী’, ইংরেজি উপন্যাস ‘ম্যান এন্ড পয়েট’, বাংলা ও ইংরেজিতে নজরুল এবং আব্বাসউদ্দিন স্মৃতিময় অ্যালবাম ‘সাগা অফ টাইম’। 

সংবাদ সম্মেলনে মেলার প্রযোজক আমীরুল ইসলাম জানান এবারের মেলায় নজরুলকে নিয়ে স্মৃতিগ্রন্থ, নজরুলের হারিয়ে যাওয়া গানের স্টল, ক্ষুদ্র ও কুঠিরশিল্পের স্টল ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের ২০টি স্টলে  দিনব্যাপী প্রদর্শিত হবে নজরুল চিত্রকলা, নজরুলের সঙ্গীতের রেকর্ড কাভারের প্রদর্শনী, নজরুল সংক্রান্ত ভিডিও সিডি, নজরুল সঙ্গীতের গানের স্টল, নজরুলের চলচ্চিত্র প্রদর্শনী ইত্যাদি। মেলার খোলা মঞ্চ থেকে দিনব্যাপী পরিবেশিত হবে প্রবীণ-নবীন শিল্পীদের পরিবেশনায় নজরুল সঙ্গীত, নৃত্যনাট্য, শিশুনৃত্য ইত্যাদি।

সঙ্গীত পরিবেশন করবেন দেশের বিশিস্ট শিল্পীরা। নজরুলের ভাবসম্পদ থেকে ছবি আঁকবেন দেশবরেণ্য চিত্রশিল্পী ও শিশুশিল্পীরা। মেলা চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

চ্যানেল আই সরাসরি সম্প্রচার করবে পুরো মেলার সর্বিক কার্যক্রম। মেলা পরিচালনা করবেন শহিদুল আলম সাচ্চু ও আমীরুল ইসলাম।

প্রতিবেদন ও সম্পাদনা : জামিল আশরাফ খান, নিউজরুম এডিটর 


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)