তথ্য মন্ত্রনালয়ের ওয়েবসাইট হ্যাক

তথ্য মন্ত্রনালয়ের ওয়েবসাইট হ্যাক

 

প্রস্তুতি : প্রযুক্তি (প্রতিমুহূর্ত.কম) -- 
তথ্য মন্ত্রনালয়ের সরকারি ওয়েবসাইট হ্যাকারদের আক্রমনের শিকার হয়েছে। হ্যাকাররা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কাছে 'দিগন্ত টিভি' এবং 'আমার দেশ' পত্রিকা চালু করে দেওয়ার দাবি জানিয়েছে।
সর্বশেষ রোববার দিবাগত রাত আড়াই দিকে ওয়েবসাইটে (www.moi.gov.bd) গিয়ে দেখা যায়, সাইটটির মূল পাতায় ইংরেজিতে লেখা- ''ডিয়ার মিনিস্টার মি. হাসানুল হক ইনু, উই হ্যাভ রাইট টু নো রিয়্যাল নিউজ বাট দ্য মেইনস্ট্রিম মিডিয়া আর নট শোয়িং দ্য রিয়্যাল নিউজ। সেট ফ্রি দিগন্ত টেলিভিশন এন্ড ডেইলি আমার দেশ নিউজ পেপার এজ দে ট্রাই টু গিভ রিয়্যাল নিউজ।'' ( প্রিয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আমাদের সঠিক তথ্য জানার অধিকার আছে কিন্তু আমাদের প্রধান গণমাধ্যমগুলো সঠিক সংবাদ প্রচার করছে না। যেহেতু দিগন্ত এবং আমার দেশ সঠিক সংবাদ পরিবেশন করে তাই তাদের চালু করা হোক।)
তবে কারা সাইটটি হ্যাকড করেছে তা নিশ্চিত হওয়া যায়নি।
এরআগে ২টি হ্যাকার গ্রুপ হুঁশিয়ারি দিয়ে বলেছিল, ইসলামবিদ্বেষী সাইটগুলোতে তারা হামলা চালাবে। সপ্তাহ খানেক আগে থেকেই তাদের কবলে পড়ে দেশের শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকা, টিভির ওয়েব সাইট ও ব্লগ।
‘অপারেশন বাংলাদেশ’নামের সাইবার মিশনের ঘোষণা দেয় হ্যাকারদের সংগঠন অ্যানোনিমাস। এক টুইট বার্তায় বিশ্বের বড় এই হ্যাকার সংগঠনটির নামে এ তথ্য জানানো হয়।
তাদের এ ঘোষণা প্রচারের পরই বাংলাদেশের কয়েকটি জনপ্রিয় সাইট আক্রান্ত হতে থাকে। এ তালিকায় বাংলা ও ইংরেজি ভাষার সংবাদমাধ্যম ও ব্লগ সাইটগুলো রয়েছে।
ঘটনার সাথে অ্যানোনিমাসের সাইবার মিশনের সংশ্লিষ্টতা আছে কিনা, তা এখনো জানা যায়নি। এর আগে ফিলিস্তিনে ইসরায়েলের হামলার প্রতিবাদে ‘অপারেশন ইসরায়েল’ নামে সাইবার হামলা চালায় অ্যানোনিমাস। ওই হামলায় দেশটির গুরুত্বপূর্ণ অনেক সাইট আক্রান্ত হয়।

 আরএম-১২/৫-১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)