সিলেটে তিন কোটি টাকা জালিয়াতি মামলায় দুদকের অভিযোগপত্র দাখিল



প্রস্তুতি : সারাদেশ (প্রতিমুহূর্ত.কম)

আজ ১৯ মে রোববার সিলেটে পে অর্ডারের মাধ্যমে ব্যাংক থেকে প্রায় তিন কোটি টাকা আত্মসাতের ঘটনায় দায়েরকৃত মামলায় এক ব্যবসায়ী ও তিন ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক সিলেট অফিসের উপ পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ এ অভিযোগপত্র দাখিল করেন।



অভিযুক্তরা হলেন- সিলেট নগরীর শিবগঞ্জের মেসার্স রহিম এন্ড রহিম এর স্বত্তাধিকারী পারভেজ রশিদ, জনতা ব্যাংক লিমিটেডের কুমারগাঁও শাখার সাবেক ব্যবস্থাপক মো. হারুন শাহ, একই শাখার সাবেক নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম, এওজি (টেইলর) অনুপ কুমার দাস।



রবিবার দুদক সিলেট অফিস থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অভিযোগপত্রে উল্লেখ করা হয়, নগরীর শিবগঞ্জের রহিম এন্ড রহিমের স্বত্তাধিকারী পারেভজ রশীদ জনতা ব্যাংক কুমারগাঁও শাখা থেকে যমুনা ওয়েল কোম্পানি, প্রগতি ট্রেডার্স ও পদ্ম ওয়েল কোম্পানির নামে পে অর্ডার জালিয়াতির মাধ্যমে ২ কোটি ৫৩ লাখ ৫৫ হাজার টাকা আত্মসাত করেন। যা পরবর্তীতে সুদাসলে দাঁড়ায় ২ কোটি ৮৬ লাখ ৭৭ হাজার ৭ টাকায়।

এ ঘটনায় দুদক বাদি হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করে।

তদন্ত শেষে গত ১৬ মে দুদক সিলেট অফিসের উপ পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ পারভেজ রশীদ ও তার জালিয়াতিতে সহায়তাকারী ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।


প্রতিবেদন : এম. মহসীন, সিলেট প্রতিনিধি
সম্পাদনা : জামিল আশরাফ খান, নিউজরুম এডিটর
এমএম/জেএ/১৯/০৫-২

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)