ফেরদৌস আরার একক সঙ্গীত সন্ধ্যা


প্রস্তুতি : বিনোদন (প্রতিমুহূর্ত.কম)
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে জাতীয় জাদুঘর মিলনায়তনে সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা’র একক নজরুল সঙ্গীত অনুষ্ঠান-এর আয়োজন করা হয়েছে। আগামী ২৪ মে সন্ধ্যায় ‘দাও শৌর্য দাও ধৈর্য’ শিরোনামে এ অনুষ্ঠানের আয়োজন করেছে পারফর্মিং আর্ট সেন্টার।

২২ মে বিকেলে মুক্তিযুদ্ধ জাদুঘরে সংবাদ সম্মেলনে জানানো হয় নজরুলের বিষয় বৈচিত্র্যের মধ্য থেকে অনুষ্ঠানে ২০টি গান পরিবেশন করবেন ফেরদৌস আরা। সঙ্গে থাকবেন তাঁর সৃষ্ট সঙ্গীতবিদ্যালয় সুরসপ্তক-এর শিল্পীবৃন্দ। অনুষ্ঠানে অতিথি বক্তা থাকবেন ড. রফিকুল ইসলাম, সুধীন দাশ, ফেরদৌসী রহমান ও রশীদ হায়দার।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন প্রবীন নজরুলসঙ্গীত শিল্পী খালিদ হোসেন, শিল্পী ফেরদৌস আরা এবং পারফর্মিং আর্ট সেন্টার-এর সভাপতি রেজাউদ্দিন ষ্টালিন।

সংবাদ সম্মেলনে খালিদ হোসেন বলেন নজরুলের গানের বৈচিত্র্য অতুলনীয়, প্রেম-ভালবাসা, বিরহ, বিদ্রোহ, সম্প্রীতি, প্রকৃতিসহ নজরুলের গানে অজস্র অলঙ্কারে সার্থক পরিমিতির পাশাপাশি আছে নিসর্গপ্রীতি, উপমা, ছন্দ অনুপ্রাস, প্রতীক বা সার্থক চিত্রকল্পের বর্ণমালা। এরই ভেতর দিয়ে নজরুলের গান আবিষ্কার করেছে নিজস্ব এক জগৎ। 

ফেরদৗস আরা নজরুলের গানের একনিষ্ঠ শিল্পী। সঙ্গীত জীবনের পুরোটা সময়ই তিনি পার করেছেন নজরুল সঙ্গীত নিয়ে। তাঁর কন্ঠের পরিশীলতায় আমি মুগ্ধ এক শ্রোতা। নজরুল জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর একক নজরুল সঙ্গীত সন্ধ্যা আমার মতো অনেক দর্শক শ্রোতাকে মুগ্ধ করবে এ আশাই করছি।

প্রতিবেদন : পাভেল রহমান, বিভাগীয় সম্পাদক, বিনোদন
পি আর- ২৩-০৫-২০১৩/ ০২







মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)