সিলেটে ছাত্রলীগের দুই গ্রুপের বন্দুক যুদ্ধ ও সাংবাদিক লাঞ্ছিত


প্রস্তুতি : সারাদেশ (প্রতিমুহূর্ত.কম)

আজ ১৯ মে রোববার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিলেট সরকারী এমসি কলেজে জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপু ও অব্যাহতি প্রাপ্ত সভাপতি পঙ্কজ পুরকায়স্থ গ্রুপের মধ্যে বন্দুক যুদ্ধ হয়েছে।

এ সময় কমপেক্ষে ৩০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। তাদের হাতে লাঞ্ছিত হয়েছেন সময় টিভির স্টাফ রিপোর্টার আব্দুল আহাদ ও ক্যামেরা পার্সন নওশাদ। তারা তাদের ক্যামেরাও ছিনিয়ে নেয়।

রবিবার দুপুর ১২টা থেকে বেলা ১টা নাগাদ এই সংঘর্ষ চলে। বেলা  ১টায় পংকজ গ্রুপ রাজপাড়ার দিকে চলে যায়। ক্যাম্পাসের নিয়ন্ত্রণে নেয় নিপু গ্রুপ। তবে আহত বা হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, এমসি কলেজ ও টিলাগড়ে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের পঙ্কজ ও হিরণ গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। কয়েক দিন আগে পঙ্কজ গ্রুপকে হটিয়ে ক্যাম্পাসের নিয়ন্ত্রণে নেয় হিরণ গ্রুপ।

এই ঘটনার রেশ ধরে আজ দুপুর ১২টার দিকে পঙ্কজ পুরকায়স্থ গ্রুপের নেতাকর্মীরা ক্যাম্পাসের দখল ও পুনরুদ্ধারে গেলে হিরণ মাহমুদ নিপু গ্রুপের নেতাকর্মীদের সাথে সংঘর্ষ বাধে। ক্যাম্পাস জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছাত্র-ছাত্রীরা আতঙ্কে দিকবিদিক ছুটোছুটি শুরু করেন। বন্ধ হয়ে যায় টিলাগড় এলাকার দোকানপাট। বর্তমানে ক্যাম্পাসের নিয়ন্ত্রণ নিয়েছে নিপু গ্রুপ।

ক্যাম্পাসে নিপু গ্রুপের কর্মীরা  সাংবাদিক আহাদ ও নওশাদকে লাঞ্ছিত করে । এ সময় তারা তাদের ক্যামেরা ছিনিয়ে নেয়। পরে তারা তাদের ক্যামেরা ভেঙ্গে ফেরত দেয়।

প্রসঙ্গত, পংকজ এমপি গ্রুপ এবং নিপু আজাদ-রনজিত গ্রুপ সমর্থক হিসাবে পরিচিত।


প্রতিবেদন :  এম মহসীন, সিলেট জেলা প্রতিনিধি

সম্পাদনা : আব্দুল্লাহ আল জুবায়ের, নিউজরুম এডিটর
এমএম/এজে- ১৯/৫-১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)