কাজ না করেই যুবলীগ নেতার কোটি টাকার বিল উত্তোলন !


প্রস্তুতি: সারাদেশ (প্রতিমুহূর্ত.কম) ---

কুষ্টিয়ার দৌলতপুরের দৌলতপুর-বোয়ালিয়া সড়ক সংস্কার না করেই কাজের বরাদ্ধকৃত সমুদয় অর্থ উত্তোলন করে নিয়েছে এক যুবলীগ নেতা। এ কাজে তাকে সহায়তা করেছেন দৌলতপুর উপজেলা প্রকৌশলী জিল্লুর রহমান।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কুষ্টিয়া, দৌলতপুর উপজেলার দৌলতপুর-বোয়ালিয়া সড়ক মেরামতের জন্য ৯৬ লক্ষ টাকা ব্যয়ে টেন্ডার আহবান করলে কুষ্টিয়া সদর উপজেলা যুবলীগের সভাপতি রেজাউল ইসলামের ঠিকাদারী প্রতিষ্ঠান 'তুন্না ট্রেড সিস্টেম' সর্বনিম্ন দরদাতা হিসাবে ঐ মেরামতের কাজটি পায়। 

সম্প্রতি ঐ ঠিকাদার সড়কটির দু প্রান্তে সামান্য কাজ করে সম্পূর্ণ বিল উত্তেলান করে নিয়েছেন। ফলে সড়কে মধ্যে ভাগের খানাখন্দ, গর্ত যেমন ছিল তেমনি আছে।

নাম প্রকাশ না করার শর্তে এক ঠিকাদার জানান, উপজেলা প্রকৌশলী জিল্লুর রহমান টেন্ডারের আগে এসব সড়ক বেশি ক্ষতিগ্রস্ত দেখিয়ে অতিরিক্ত অর্থে টেন্ডারে সহায়তা করে ঠিকাদারের সাথে বরাদ্ধকৃত অতিরিক্ত অর্থ ভাগ বাটোয়ারা করে নেন। ঐ ঠিকাদার আরো জানান, প্রকৌশলী জিল্লুর রহমান নিজেকে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হানিফের কখনও ভাগ্নে কখনও ভাতিজা পরিচয় দিয়ে এ সকল দুর্নীতি ও অনিয়ম করে আসছেন। ফলে সাধারণ ঠিকাদাররা তার কাছে জিম্মী হয়ে পড়েছেন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী জিল্লুর রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তার অফিসে এবং মোবাইল ফোনে তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে এলজিইডি কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী গোলাম কবীর বলেন, কাজটির ঠিকাদার জেলা পর্যায়ের এক যুবলীগ নেতা এবং  এ সকল সংস্কার কজের প্রাক্কলন ও তদারকি উপজেলা প্রকৌশলী জিল্লুর রহমান করেছেন। তাই এব্যাপারে তিনিই ভাল বলতে পারবেন।


প্রতিবেদন : হোসাইন মোহাম্মদ সাগর, জেলা প্রতিনিধি,কুষ্টিয়া
সম্পাদনা: হাসান ইমাম, বিভাগীয় সম্পাদক, সারাদেশ

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)