মতিঝিল অবস্থানের ঘোষণা হেফাজতের


 মতিঝিল অবস্থানের ঘোষণা হেফাজতের


 প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ---

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী ১৩ দফা দাবি আদায় না হওয়া পর্য়ন্ত রাজপথ না ছাড়ার নির্দেশ দিয়েছেন । রোববার রাতে মতিঝিলে শাপলা চত্বরে ঢাকা অবরোধ কর্মসূচির সমাবেশ থেকে এ অবস্থান কর্মসূচির ঘোষণা দেয় আহমদ শফী।


সমাবেশে না এলেও সংগঠনের আমির আল্লামা আহমদ শফী রাত সাড়ে ৮টার দিকে এ ঘোষণা দেন বলে জানান প্রচার সেলের প্রধান মাওলানা আহলুল্লাহ ওয়াসেল।


মঞ্চ থেকে মাইকে বারবার ঘোষণা দেওয়া হচ্ছে, আল্লামা শফী আমাদের এখানে থাকার নির্দেশ দিয়েছেন। তার পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত আমরা এখান থেকে যাবো না।

পল্টনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কার‌্যালয় মুক্তি ভবনে হামলা চালানোর পাশাপাশি পুড়িয়ে দেয়া হয়েছে ওই এলাকার ফুটপাতের দোকানপাট। গুলিস্তানে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালায়ের সামনে ১০ থেকে ১৫টি হাতবোমা বিস্ফোরিত হয়।

হেফাজতে ইসলামের ঢাকা অবরোধ ও সমাবেশকে কেন্দ্র করে রাত ৮টা পর্যন্ত পাঁচ জন নিহত এবং দেড় শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 এদিকে মতিঝিলে হেফাজতে ইসলামের সমাবেশস্থল থেকে দুই কিলোমিটারের মধ্যে বায়তুল মোকাররম মসজিদ ঘিরে পল্টন, গুলিস্তান, বিজয়নগর ও কাকরাইল এলাকা গুলি-বোমা-সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে। রাত ১০টা  পর্যন্ত সংযর্ষ চলছিল।



 

1 / 5মতিঝিলে হেফাজতে ইসলামের সমাবেশস্থল থেকে মাত্র দেড় কিলোমিটার দূরত্বে বায়তুল মোকাররম মসজিদ ঘিরে পল্টন, গুলিস্তান, বিজয়নগর ও কাকরাইল এলাকা গুলি-বোমা-সংঘর্ষে রণক্ষেত্

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)