স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চাই : সুপ্রিম কোর্ট বার



প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম)--

আজ ২১ মে মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি অবিলম্বে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরের পদত্যাগসহ  রাজধানীতে সকল সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়েছে ।

সংবিধান লঙ্ঘন করে দেশে সভা-সমাবেশ নিষিদ্ধ করার প্রতিবাদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে আয়োজিত এক জরুরি সভায় এ দাবি জানানো হয়।

সমিতির সভাপতি অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের পরিচালনায় বক্তব্য রাখেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, মো. শাহজাদা, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল ও সাইফুর রহমান প্রমূখ।

সভায় বলা হয়, এ ধরণের সিদ্ধান্ত সংবিধান পরিপন্থি। এই সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে। স্বরাষ্ট্রমন্ত্রীকেও পদত্যাগ করতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

সভায় ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, বর্তমান সরকার জনগণ থেকে বিচ্ছিন হয়ে পড়েছে। দেউলিয়া হয়ে গেছে। সরকার জনগণকে ভয় পেতে শুরু করেছে। এ জন্য তারা সভা সমাবেশ নিষিদ্ধের মতো অগণতান্ত্রিক ও মৌলিক অধিকার পরিপন্থী সিদ্ধান্ত নিয়েছে। অবিলম্বে এ ঘোষণা প্রত্যাহার করে মিছিল সমাবেশের অধিকার দিতে হবে। তা না হলে মানুষ জানে কিভাবে অধিকার আদায় করে নিতে হয়।

তিনি আরও বলেন, দেশে তিনটি সরকার বিরাজমান। একটি হচ্ছে প্রধানমন্ত্রীর সরকার। আরেকটি এলজিআরডি মন্ত্রীর সরকার এবং অপরটি স্বরাষ্ট্রমন্ত্রীর সরকার। মন্ত্রীদের বিপরীতমুখী বক্তব্য সরকারের অদক্ষতা ও ব্যর্থতা প্রমাণ করে।

সভায় রফিকুল ইসলাম মিয়া বলেন, এ সরকার গণতন্ত্রের কফিন বহন করতে যাচ্ছে। গণতন্ত্র হত্যার জন্য সরকার সভা-সমাবেশ নিষিদ্ধ করে বাকশালী ব্যবস্থা কায়েম করতে যাচ্ছে। তার প্রথম পদক্ষেপ হচ্ছে এ সভা সমাবেশ নিষিদ্ধ করা।



প্রতিবেদন ও সম্পাদনা : আব্দুল্লাহ আল জুবায়ের, নিউজরুম এডিটর
এজে- ২১/৫-৪

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)