তারেক-মামুনের অর্থ পাচার মামলার জেরার দিন ধার্য

তারেক-মামুনের অর্থ পাচার মামলার জেরার দিন ধার্য 


 প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম)--

বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং  তার বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনের অর্থ পাচার মামলার জেরার দিন ধার্য করেছেন আদালত। আগামী ২৬ মে থেকে আসামিপক্ষের জেরা শুরু হবে ।
 
বৃহস্পতিবার বিকেলে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর ভারপ্রাপ্ত বিচারক মো. মোজাম্মেল হক এ দিন ধার্য করেন।
 
২০০৯ সালের ২৬ অক্টোবর ক্যান্টনমেন্ট থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০১০ সালের ৬ জুলাই তারেক রহমান ও গিয়াসউদ্দিন আল মামুনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।
 
 
অর্থ পাচার মামলাটিতে এর আগে ১০ জন সাক্ষীর সাক্ষ্য শেষ হয়েছে। তারা হলেন-বাদী দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মোহাম্মদ ইব্রাহিম, মামলাটির রেকর্ডিং অফিসার হোসনে আরা বেগম, মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) এজেন্ট মিস ডেবরা লেপরোভেট, ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর আলীমুজ্জামান, গুলশান থানার ওসি কামাল উদ্দিন, নির্মাণ কনস্ট্রাকশন কোম্পানির চেয়ারপারসন খাদিজা ইসলাম, সপ্তম সাক্ষী পুলিশ কর্মকর্তা মাসুদ করিম, সোনালী ব্যাংকের জ্যেষ্ঠ প্রিন্সিপাল অফিসার সৈয়দ এহসানুল হাফিজ,সাবেক উপ-মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম ও সোনালী ব্যাংক ক্যান্টনমেন্ট করপোরেট শাখার নির্বাহী কর্মকর্তা বিভূতিভূষণ সরকার ।
 
মামলায় অভিযোগ করা হয়েছে, নির্মাণ কন্সট্রাকশন কোম্পানি লিমিটেডের মালিক খাদিজা ইসলামের কাছ থেকে গিয়াসউদ্দিন আল  মামুন টঙ্গীতে প্রস্তাবিত ৮০ মেগাওয়াট বিদ্যুতকেন্দ্র স্থাপনের কাজ পাইয়ে দেওয়ার শর্তে ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৮৪৩ টাকা নেন। সিঙ্গাপুরে এই টাকা লেনদেন হয়। মামুন ওই অর্থ সিঙ্গাপুরের ক্যাপিটাল সিটিব্যাংক এনএতে তার নামের ব্যাংক হিসাবে জমা করেন। এই টাকার মধ্যে তারেক রহমান তিন কোটি ৭৮ লাখ টাকা নিয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। ।
 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)