ইংল্যান্ড-নিউজিল্যান্ড টেস্ট সমাচার

প্রস্তুতি :  খেলা (প্রতিমুহূর্ত.কম)--

আইপিএলের ভরা মৌসুমে শুরু হয়ে গেল নিউজিল্যান্ডের ইংল্যান্ড সফর। সফরসূচি আগে থেকেই ঠিক করা থাকায় এবারের আইপিএলে খেলতে পারেনি কেভিন পিটারসেন, স্কট স্টাইরিসরা। মাত্র এক ম্যাচে খেলেছেন ব্রেন্ডন ম্যাককুলাম।

লর্ডসে শুরু হওয়া নিউজিল্যান্ড-ইংল্যান্ডের প্রথম টেস্টের প্রথমদিনে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক। কিন্তু মাত্র ৪২ রানেই কম্পটনকে আউট করেন মার্টিন। এরপর অভিজ্ঞ জোনাথন ট্রট ও কুক মিলে ইনিংস মেরামতের কাজ শুরু করেন। ১৫০ বলে খেলে ৩২ রানের ইনিংস সত্যিকারের টেস্টের স্বাদ দিচ্ছিলো দর্শকদের। কিন্তু বোল্টের বলে কুক আউট হলে ক্রিজে আসেন ইংল্যান্ড দলের আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান ইয়ান বেল। দলীয় ১১২ রানে ট্রট বিদায় নিলে স্বাগতিক ইংল্যান্ড বেশ চাপেই পড়ে। আউট হবার আগে ট্রট করেন ৩৯ রান। বেল ভালোই খেলছিলেন কিন্তু ওয়াগনারের এক দুর্দান্ত বলে আউট তিনি আউট হন ৩১ রানেই। দিনের শেষে রুট ও ব্রিস্টো ২৫ ও ৩ রানে অপরাজিত আছেন।

নিউজিল্যান্ড বোলারদের মাঝে বোল্ট ২টি ও ওয়াগনার, মার্টিন ১টি করে উইকেট পান।

ইংল্যান্ড যেন আজ প্রকৃত টেস্ট খেলার ইচ্ছা নিয়ে মাঠে নেমেছে। ১৬০ রান তুলতে তারা খরচ করেছে ৮০ ওভার! রানরেট মাত্র ২.০০!!! দেখার অপেক্ষা কাল ইংলিসরা তাদের স্কোরকে কতটা টেনে নিয়ে যেতে পারে।


এক নজরে প্রথম দিনের খেলা শেষে-

ইংল্যান্ড – ১৬০/৪ (৮০ ওভার)

রুট*- ২৫,  ব্রিস্টো*-৩

প্রতিবেদন : নিপুণ কাওসার, বিভাগীয় সম্পাদক, খেলা
এনকেঃ ১৬/০৫- ১৩

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)