ঢাকা সিটি কর্পোরেশন (ডিসিসি) নির্বাচন রমজানের পর

প্রস্তুতি : জাতীয়  (প্রতিমুহূর্ত.কম)

আজ ২১ মে মঙ্গলবার নির্বাচন কমিশনার মোঃ শাহ নেওয়াজ জানিয়েছেন, রমজানের আগে ঢাকা সিটি কর্পোরেশন (ডিসিসি) নির্বাচন সম্ভব নয় ।

মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে  তিনি বলেন, “রমজানের পর ডিসিসি নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। রমজানের আগে ডিসিসি নির্বাচনের কোনো সুযোগ নেই।

তবে সীমানা নির্ধারণ জটিলতার কারণে সহসাই ঢাকা সিটি কর্পোরেশন (ডিসিসি) নির্বাচনের তফসিল ঘোষণা হচ্ছে না। সব আইন বিবেচনা করে সীমানা নির্ধারণগত জটিলতা নিরসন করেই ডিসিসি নির্বাচন অনুষ্ঠিত হবে।”

নির্বাচন কমিশনার বলেন, “ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৭নং ওয়ার্ড সুলতানগঞ্জকে বাদ দিয়ে নির্বাচন করার কথা বলছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। আমরা সব দিক বিবেচনা করে ডিসিসি নির্বাচনের তফসিল ঘোষণা করবো।”

তিনি আরো বলেন, “এই এলাকা বাদ দিয়ে নির্বাচন করলে আইনের ব্যতয় ঘটতে পারে। তবে আমরা আশা করছি, রমজানের পর ডিসিসি নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। রমজানের আগে ডিসিসি নির্বাচনের কোনো সুযোগ নেই। ”

সব সমস্যার সমাধান করে আমরা ডিসিসি উত্তর-দক্ষিণ এক সঙ্গে নির্বাচন হলেও তা সহসাই হচ্ছে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ।

সেই সাথে গাজীপুর সিটি কর্পোরেশন ও শূন্য ঘোষিত কিশোরগঞ্জ-৪ আসনের তফসিল আগামী ২২ মে বুধবার সকাল ১০টায় নির্বাচন কমিশন সচিবালয়ে সভার পর ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি।

প্রতিবেদন : শাহারিয়ার রহমান
সম্পাদনা : আব্দুল্লাহ আল জুবায়ের, নিউজরুম এডিটর
এসআর/এজে-২১/৫-৩

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)