আশুলিয়ায় আবার শ্রমিক বিক্ষোভ, ২৫ গার্মেন্টস বন্ধ

প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম)
 
 সাভারের আবদুল্লাহপুর-বাইপাইল সড়কে পোশাক শ্রমিকরা বৃহস্পতিবার সকালে বিভিন্ন গার্মেন্টসের বিক্ষোভ প্রদর্শণ করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৫টি গার্মেন্টেসে বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করেন মালিকেরা।  নাশকতা এড়াতে শিল্পাঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
 
পোশাক শ্রমিকরা গার্মেন্টস কারখানার সামনে এসে দাবি পূরণের লক্ষ্যে বিক্ষোভসহ কর্মবিরতি শুরু করলে এসব পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয় ।
 
পুলিশ ও শ্রমিকরা জানায়, সাভার শিল্পাঞ্চলের আবদুল্লাহপুর-বাইপাইল সড়কে কারখানায় এসে মজুরী বৃদ্ধিসহ বিভিন্ন দাবীতে বিক্ষোভ শুরু করে। এ সময় এনভয়, স্টারলিংক, পলমল, সেতারা, ইয়াগি, সাফা, নাভা নীট, আইডিয়াল, উইন্ডো, রিয়ম, এম ডিজাইন, শেড ফ্যাশনসহ বিভিন্ন কারখানার শ্রমিকরাও কর্মবিরতি করে কারখানার বাইরে এসে বিক্ষোভ শুরু করে। পরিস্থিতি অবনতির আশংকায় এসময় গার্মেন্টস কারখানাগুলো একদিনের জন্য সাধারণ ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।
 
শিল্প পুলিশের পরিচালক মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, ছুটি হওয়া গার্মেন্টস কারখানার শ্রমিকরা বাইরে বেরিয়ে এলে তাদেরকে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়। পরে তারা বাড়ি ফিরে যায়। শিল্পাঞ্চলের পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও তিনি জানান।
 
আরএম -২৩/৫-৩

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)