ক্ষমা চাইবেন মীরাক্কেলের জামিল




প্রস্তুতি :  বিনোদন (প্রতিমুহূর্ত.কম)

সম্প্রতি কলকাতার টিভি চ্যানেল জি বাংলার কমেডি শো মীরাক্কেলে বাংলাদেশের পারফর্মার জামিল আহমেদের একটি স্কিডে বাংলাদেশের ক্রিকেট নিয়ে ব্যঙ্গ করায় সমালোচনায় মুখর হয় বাংলাদেশের তরুনেরা। ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে এই নিয়ে নিন্দার ঝড় ওঠে। অনেক তারকারাও এ বিষয়ে নিন্দা জানান। শেষ পর্যন্ত বোধোদয় হয়েছে জামিলের । দেশবাসীর কাছে ক্ষমা চাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি ।

বাংলাদেশ ক্রিকেট টিমকে কটাক্ষ করার বিষয়টি নিয়ে তরুণ প্রজন্মের সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী তানভীর তারেক পত্রিকায় রিপোর্ট প্রকাশ করলে মীরাক্কেলের অনুষ্ঠান টিম ও মেন্টর সৌরভ পালোধি তাকে উল্টো মামলার হুমকি দেন।

পরবর্তীতে আলোচনার সাপেক্ষে মীরাক্কেলে সিদ্ধান্ত নেয়া হয় মীরাক্কেলের জামিলকে দিয়েই বিষয়টির ক্ষমা চেয়ে নতুন একটি পারফর্মেন্স দেখানো হবে।

এ প্রসঙ্গে তানভীর তারেক বলেন, আসলে মীরাক্কেল যে কাজটি করেছে প্রথমত তা চরম নিন্দনীয়। দেশবাসীর কাছে তাকে ক্ষমা চাইতেই হবে। আমি যখন ফেসবুকে স্ট্যাটাসসহ আমার পত্রিকায় রিপোর্ট সেই রিপোর্টের কিছু ভুল নিয়ে সৌরভ আমার বিরুদ্ধে মামলার হুমকি দেয়। আমি তাকে বোঝানোর চেষ্টা করি। কথাবার্তার এক পর্যায়ে তারা বোঝার চেষ্টা করেন যে, জামিলের এই বাজে পারফর্মেন্স এর কারণে প্রতিটা বাংলাদেশি আজ লজ্জিত ও ক্ষুব্ধ। কলকাতার পারফর্মাররাও কখনও টিম ইন্ডিয়ায় বিরুদ্ধে কোন ধরনের কটাক্ষ করেনি। অথচ একজন বাংলাদেশি হয়ে আমাদের দেশের সবচেয়ে গর্বের জায়গা বাংলাদেশ ক্রিকেট টিম নিয়ে ব্যঙ্গ করেছে একজন বাংলাদেশি। তাকে আবার মীরাক্কেল টিম সেরা পারফর্মারের পুরস্কারও দিয়েছে। এর চেয়ে ঘৃণ্য আর কি হতে পারে।


তবে জানা যায়, পরবর্তীতে প্রতিবাদের মুখেই মীরাক্কেলের বিশেষ পারফর্মেন্সে  বিতর্কিত পারফর্মার জামিল আহমেদ দেশবাসীর কাছে ক্ষমা চাইবেন বলে জানান সৌরভ পালোধী। আগামী মঙ্গলবার জি বাংলার মীরাক্কেলের এপিসোডে এটি প্রচার করা হবে বলে জানিয়েছেন তিনি।



লেখা : সজল বি রোজারিও
এসআর-১৯/৫-৩

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)