সিলেটে বিএনপি’র চার মেয়র প্রার্থীকে ঢাকায় তলব


প্রস্তুতি : সারাদেশ (প্রতিমুহূর্ত.কম)
সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী হওয়া বিএনপি’র চার নেতাকে ঢাকায় তলব করা হয়েছে। বৃহস্পতিবার রাতে বিএনপি’র গুলশান অফিসে তাদের সাথে বৈঠক করবেন বিএনপি’র সিনিয়র নেতারা। এ বৈঠকে দলের একক প্রার্থী মনোনয়নের চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে দলের একটি সূত্র জানিয়েছে।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি’র প্রতিদ্বন্দ্বিতাকারী চার প্রার্থী হলেন- মহানগর বিএনপির সাবেক সভাপতি আরিফুল হক চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকি, সিনিয়র সহ-সভাপতি নাসিম হোসাইন ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি এডভোকেট শামসুজ্জামান জামান।

এ চার প্রার্থীর মধ্যে একজনকে দলের মনোনয়ন দিতে বিএনপি চেয়ারপারসনের দূত হিসাবে গত সোমবার বিকেলে সিলেটে আসেন দলের ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। তিনি চারজন প্রার্থীর সাথে তার হোটেল স্যুটে আলাদা বৈঠক করেন। কিন্তু এ ব্যাপারে একক সিদ্ধান্তে আসতে ব্যর্থ হন।

তিনি সামগ্রিক পরিস্থিতি দলের চেয়ারপারসনকে অবহিত করেন। এ অবস্থায় চেয়ারপারসনের নির্দেশে দলের কেন্দ্রীয় হাইকমান্ড চার প্রার্থীকে বৃহস্পতিবার ঢাকায় তলব করেছে। দলের সিনিয়র নেতারা তাদের সাথে সেখানে বৈঠক করবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

এদিকে সিলেটে তিনদিনের সফরশেষে বুধবার বেলা আড়াইটায় নভো এয়ারযোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন শমসের মবিন চৌধুরী।

প্রসঙ্গত, আগামী ১৫ জুন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১৪ দলের একক প্রার্থী সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান। বিএনপির চার প্রার্থী ছাড়াও জামায়াতের এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের ও স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিমন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিবেদন : এম,মহসীন, সিলেট প্রতিনিধি
সম্পাদনা : পাভেল রহমান

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)