হলিউড-বলিউড টপচার্ট


প্রস্তুতি : বিনোদন (প্রতিমুহূর্ত.কম)
 
হলিউড-বলিউডে প্রতি সপ্তাহেই আসছে নতুন সব ছবি । বক্স অফিসে একটি ছবিকে ছাড়িয়ে যাচ্ছে আরেকটির সাফল্য । এই সপ্তাহের হলিউড-বলিউডের শীর্ষে থাকা পাঁচটি চলচ্চিত্র নিয়ে আজকের এই আয়োজন । 

বলিউড টপচার্ট

. গো গোয়া গন
১০ মে মুক্তি পাওয়া ‘গো গোয়া গন’ ছবিটি এ সপ্তাহে রয়েছে বলিউডের টপচার্টের শীর্ষে । রাজ নিধিমরু এবং কৃষ্ণা ডি. কে. পরিচালিত কমেডি ছবিটিতে অভিনয় করেছেন সাইফ আলী খান, কুনাল খেমু, বীর দাস ও পুজা গুপ্তা ।


. গিপ্পি
১০ মে মুক্তি পাওয়া গিপ্পি ছবিতে অভিনয় করেছেন রিয়া ভিজ,তাহা শাহ্‌ ও দিব্য দত্ত । ছবিটির পরিচালক সোনম নাইর । ‘শ্যুটআউট এট ওয়াদালা’ ছবিকে পেছনে ফেলে এ সপ্তাহে রয়েছে দুই নম্বরে ।


 . শ্যুটআউট এট ওয়াদালা
সঞ্জয় গুপ্তের পরিচালনায় ক্রাইম থ্রিলার ছবি ‘শ্যুটআউট এট ওয়াদালা’ রয়েছে তিন নম্বরে । এতে অভিনয় করেছেন জন আব্রাহাম, অনিল কাপুর, তুষার কাপুর ও কঙ্গনা রানাওয়াত ।


. আশিকি-২
২৬ এপ্রিল মুক্তি পাওয়া রোমান্টিক ছবি ‘আশিকি-২’ এ সপ্তাহে রয়েছে চার নম্বরে । দুর্দান্ত হিট গান উপহার দেয়া ছবিটি পরিচালনা করেছেন মোহিত সুরি । এতে অভিনয় করেছেন আদিত্য রায় কাপুর ও শ্রদ্ধা কাপুর ।

. বোম্বে টকিস
বলিউডের ১০০ বছর পূর্তি উপলক্ষ্যে চারটি শর্ট ফিল্ম নিয়ে নির্মিত বোম্বে টকিস রয়েছে পাঁচ নম্বরে । ৩ মে মুক্তি পাওয়া ছবিটি পরিচালনা করেছেন করণ জোহর, দিবাকর ব্যানার্জী ও জয়া আক্তার ।  এ ছবিটির একটি গানে পারফর্ম করেছেন বলিউডের উল্লেখযোগ্য সংখ্যক সুপারস্টার।

(সূত্র: বক্স অফিস ইন্ডিয়া ও বলিউড হাঙ্গামা)




হলিউড টপচার্ট



.  আয়রন ম্যান ৩
রবার্ট উইলি অভিনীত আয়রন ম্যান ৩ এই সপ্তাহে রয়েছে হলিউডের শীর্ষে । পরিচালক শ্যান ব্ল্যাক পরিচালিত সুপার হিরোধর্মী অ্যাকশন ছবিটি বক্স অফিসে এই পর্যন্ত তুলেছে প্রায় ৭২.৫ মিলিয়ন ডলার ।


. দ্যা গ্রেট গেটসবাই
আমেরিকান লেখক এফ. স্কট ফিটসজেরাল্ডের ১৯২৫ সালের বই ‘দ্যা গ্রেট গেটসবাই’ অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন বাজ লুরমেন । এতে অভিনয় করেছে টাইটানিকখ্যাত অভিনেতা লিওনার্দো ডিকাপ্রিও ও স্পাইডারম্যানখ্যাত অভিনেতা টবি ম্যাকুয়ার । ছবিটি এ পর্যন্ত বক্স অফিসে ৫১.১ মিলিয়ন ডলার আয় করেছে । 


. পেইন অ্যান্ড গেইন  
ডোয়াইন জনসন ও মার্ক ওয়েলবার্গ অভিনীত পেইন অ্যান্ড গেইন ছবিটি এ সপ্তাহে রয়েছে তিন নম্বরে । পিটি কলিন্সের ম্যাগাজিন আর্টিকেল ও বই ‘পেইন অ্যান্ড গেইন’ অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন মিখায়েল বে । এ পর্যন্ত আয় করেছে প্রায় ৫০ মিলিয়ন ডলার ।

. পীপলস
টিনা গর্ডন চিসমের রচনা ও পরিচালনায় ব্ল্যাক কমেডি ধাঁচের এই ছবিটি এ পর্যন্ত আয় করেছে ৪.৮ মিলিয়ন ডলার । ছবিটিতে অভিনয় করেছেন ক্রেইগ রবিনসন ও কেরি ওয়াশিংটন ।

. ৪২ (ফোরটি টু)
খেলোয়াড়দের জীবনীমূলক এই ছবিটি পরিচালনা করেছেন ব্রায়ান বোসম্যান । অভিনয় করেছেন কাডউইক বোসম্যান ও হ্যারিসন ফোর্ড । ছবিটি এ পর্যন্ত আয় করেছে ৪.৬ মিলিয়ন ডলার ।

(সূত্র: ইয়াহু মুভিজ)



লেখা: সজল বি রোজারিও
সম্পাদনা : হাসান ইমাম
এসআর ১৪-৫/১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)