বাগদাদে বোমা হামলায় নিহত ২৭

 বাগদাদে বোমা হামলায় নিহত ২৭

 


প্রস্তুতি :  আন্তর্জাতিক (প্রতিমুহূর্ত.কম/ www.protimuhurto.com) ---

ইরাকের রাজধানী বাগদাদের একটি ক্যাফেতে ১৮ এপ্রিল  বৃহস্পতিবার রাতে ভয়াবহ বোমা হামলায় চার শিশুসহ কমপক্ষে ২৭ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে কমপক্ষে আরো ৭০ জন।



বাগদাদের আল আমরিয়া এলাকায় অবস্থিত তিন তলা ভবনের ক্যাফেতে বৃহস্পতিবার রাত দশটায় দিকে শক্তিশালি এ বোমাটি বিস্ফোরিত হয়। একটি প্লাস্টিকের ব্যাগে ভরে বোমটি ক্যাফেতে লুকিয়ে রাখা হয়েছিলো বলে  প্রাথমিক তদন্তে জানা গেছে। অবশ্য প্রত্যক্ষদর্শীদের কেউ কেউ বলছেন, এক আত্মঘাতী হামলাকারী নিজ দেহে বোমা নিয়ে গিয়ে বিস্ফোরণ ঘটায়।

শক্তিশালি এ বোমা তিন তলা ভবনটি বিধ্বস্ত হয় বলে জানা গেছে। ভবনের প্রথম তলায় আইসক্রিমের দোকান, দ্বিতীয় তলায় মেডিকেল অফিস এবং তৃতীয় তলায় ছিলো ক্যাফে। আর ক্যাফে লক্ষ্য করেই বোমা হামলা চালানো হয়।

বৃহস্পতিবারের হামলায় হতাহতদের অধিকাংশই তরুন বলে জানায় পুলিশ। তারা ক্যাফেতে ইন্টানেট ব্যবহার করতে যেতো বলে জানা যায়। তাৎক্ষণিকভাবে কেউ এ হামলার দায়িত্ব স্বীকার করেনি।

২০ এপ্রিলশনিবার ইরাকে প্রাদেশিক নির্বাচনের আগে এ হামলার ঘটনা ঘটলো। এর আগে গত বুধবার বাগদাদের আশেপাশে চারটি বোমা হামলায় পাঁচজন নিহত এবং ১৬ জন আহত হয়েছিলো। নির্বাচনকে ঘিরে ইরাকে নাশকতা আরো বাড়বে বলে অনেকের ধারণা।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)