গ্রিসে বকেয়া বেতন চাওয়ায় বাংলাদেশী কর্মীদের গুলি বর্ষণ, ৩০ জন গুলিবিদ্ধ



http://www.nationsonline.org/maps/Greece-Administrative-Map.jpg
প্রস্তুতি :  আন্তর্জাতিক (প্রতিমুহূর্ত.কম/ www.protimuhurto.com)

গ্রিসে বকেয়া বেতন চাওয়ায় বাংলাদেশী শ্রমিকদের উপর মালিক পক্ষ গুলি বর্ষণ করেছে। এতে ৩০ জন বাংলাদেশী কর্মী গুলিবিদ্ধ হয়েছে।

বিবিসি সূত্রে জানা গেছে, গ্রিসের দক্ষিণাঞ্চলে পেলপোনেসিয়ান গ্রামের একটি স্ট্রবেরি খামারে ১৭ এপ্রিল বুধবার রাতে এই গুলি চালানোর ঘটনা ঘটে। বিক্ষুব্ধ শ্রমিকদের ওপর কয়েকজন সুপারভাইজার গুলি চালান। আহত শ্রমিকরা সবাই অভিবাসী। এদের মধ্যে বাংলাদেশী শ্রমিকদের সংখ্যা বেশি।  ওই কারখানার দেড়শ’রও বেশি বাংলাদেশি শ্রমিক কাজ করেন এবং তারা ছয় মাস ধরে বেতন পাচ্ছিলেন না।
এই ঘটনার পর খামার মালিক এবং একজন কর্মকর্তাকে পুলিশ গ্রেপ্তার করেছে। ওই খামারে প্রায় ২০০ শ্রমিক তাদের পাওনা চাইতে জড়ো হয়েছিল। তখন সুপারভাইজাররা তাদের ওপর গুলি চালায়।

বকেয়া বেতন চেয়ে বিভিন্ন আবেদন-নিবেদন করা হলেও শ্রমিকদের কথায় কান দেয়নি এই খামারের মালিক। এরপর তিন দিন আগে ধর্মঘট শুরু করেন শ্রমিকরা। যে এলাকায় গুলিবর্ষণের ঘটনা ঘটেছে, তা রাজধানী এথেন্স থেকে ২৬০ কিলোমিটার পশ্চিমে। সেখানে হাজার হাজার অভিবাসী শ্রমিকের বাস।


বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলার জামাল হুসেইন বিবিসি বাংলাকে জানিয়েছেন, আহত বাংলাদেশি কর্মীদের দেখতে তিনি ওই এলাকায় রয়েছেন।তিনি বলেছেন, প্রাথমিক শুশ্রূষার পর ১৬ জনকে ছেড়ে দেয়া হয়েছে এবং ৭ জনের অবস্থা গুরুতর।


গ্রিসে বকেয়া বেতন চাওয়ায় বাংলাদেশী কর্মীদের গুলি বর্ষণ, ৩০ জন গুলিবিদ্ধ

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)