ভবন মালিকের গাঁ-ঢাকা, দুটি মামলা দায়ের

ভবন মালিকের গাঁ-ঢাকা, দুটি মামলা দায়ের



প্রস্তুতি :  জাতীয় (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ---

সাভার বাজার বাসস্ট্যান্ডের পাশে ধসে পড়া রানা প্লাজার মালিক যুবলীগ নেতা মো. সোহেল রানা ও তার বাবা আব্দুল খালেককে গ্রেপ্তারের জন্য খুঁজছে আইনশৃঙ্খলা বাহিনী।

ভবনটি ভেঙে পড়ার সময় এর মালিক স্থানীয় যুবলীগ নেতা মো. সোহেল রানাও ভবনটির নিচতলায় আটকা পড়েছিলেন। জনতার রোষানলে পড়ার ভয়ে তিনি বের না হয়ে স্থানীয় সাংসদসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের খবর দেন।

পরে সকাল সাড়ে ৯টার দিকে সাংসদ তৌহিদ জং মুরাদ গিয়ে রানাকে  আহত অবস্থায় উদ্ধার করে নিয়ে যান। তাকে ঢাকার কোনো একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তবে কোন ক্লিনিক তা কেউই বলতে পারছে না। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানিয়েছেন, রানাকে এবং তার বাবাকে কোথাও পাওয়া যাচ্ছে না ।

সাভারে রানা প্লাজা ধসের ঘটনায় ভবনের মালিক ও ওই ভবনের ৫ গার্মেন্টস মালিকের বিরুদ্ধে সাভার থানায় দুটি মামলা হয়েছে। বুধবার দিনগত মধ্যরাতে সাভার থানায় এসব মামলা দায়ের করা হয়।

ইমারত আইনে ভবন  মালিকের বিরুদ্ধে একটি মামলা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অন্য  মামলাটি করেছে সাভার থানা পুলিশ। হত্যার অভিযোগে রানা প্লাজার মালিক ও ৫ গার্মেন্টস মালিকের বিরুদ্ধে এ মামলা করে সাভার থানা পুলিশ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)