মওদুদ বুলু এ্যানির জামিন ॥ অন্য নেতারা কারাগারে

মওদুদ বুলু এ্যানির জামিন ॥ অন্য নেতারা কারাগারে


প্রস্তুতি : আদালত (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ---

আটককৃত বিএনপি নের্তৃবৃন্দকে ২১ এপ্রিল রোববার বিকালে আদালতে হাজির করা হয়। আটককৃত নের্তৃবৃন্দের মধ্যেস্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এমপি, যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু এমপি ও ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এমপি সাত মামলায়ই জামিন পেয়েছেন।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বাকি সাত নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।বাকি আসামিরা হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আমানউল্লাহ আমান ও যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

 গত ২ ও ৬ মার্চ ঢাকার নয়াপল্টন, শান্তিনগর, মালিবাগ ও শাহজাহানপুরসহ বিভিন্ন এলাকায় ভাঙচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলাগুলো দায়ের করা হয়।

রবিবার বিকালে ঢাকার মহানগর দায়রা জজ জহুরুল হকের আদালত এ নির্দেশ দেন। এর আগে সকালে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে ৭টি মামলায় বিএনপি নেতাদের জামিনের জন্য করা ১৯টি আবেদনের ওপর শুনানি হয়। আসামিপক্ষে শুনানিতে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও জয়নাল আবেদীন।



মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)