এবার ক্রিকেটারদের আন্দোলন

 এবার ক্রিকেটারদের আন্দোলন

 

 


প্রস্তুতি : স্পোর্টস (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ----

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এ মুহূর্তে  জিম্বাবুয়ের মাটিতে চলছে টেস্ট ম্যাচ খেলছে।  এই সময়টাতেই জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা আন্দোলনের ঘোষণা দিয়েছেন। ক্রিকেটার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন (কোয়াব) হোম অব ক্রিকেটের সামনে (মিরপুর স্টেডিয়াম) প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দিয়েছে।

দেশের ক্রিকেটারদের সম্মিলিত সংগঠন কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল জানিয়েছেন, ২০ এপ্রিল শনিবার সকাল দশটা থেকে মিরপুর স্টেডিয়ামের প্রধান গেইটের সামনে ক্রিকেটারদের আন্দোলনের প্রথম দিন প্রতিবাদ দিয়ে শুরু হবে। তিনি  বলেন, আমরা আন্দোলনে যাচ্ছি এটা ঠিক। তবে সেটা কোনো রাজনৈতিক দলের মতো আক্রমণ মনোভাব নিয়ে নয়। আমরা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ শুরু আর বিপিএলের দ্বিতীয় আসরের পাওনা টাকা পেতে এই আন্দোলন বা প্রতিবাদ আয়োজন করেছি।

দেবব্রত পাল আরো বলেন, আমরা কোনোভাবেই ক্রিকেটের ক্ষতি করে আন্দোলন করব না। বাংলাদেশ গেমসে আমাদের ক্রিকেটাররা অংশগ্রহণ করবে এবং তারা প্রতিবাদেও অংশ নেবে। আমরা ১৫ দিন আগেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে লিখিত আকারে আমাদের দাবি জানিয়েছি। কোনো জবাব না পেয়েই প্রতিবাদ জানাতে চলেছি। আমরা বিসিবি সভাপতিকে বলেছি, আমরা আলোচনায় বসতে চাই।

এখন যা অবস্থা তাতে বিসিবি’র সঙ্গে আলোচনায় না বসা পর্যন্ত আমাদের এই আন্দোলন বা প্রতিবাদ যাই বলুন তা অব্যাহত থাকবে। আমাদের এই আন্দোলন বা প্রতিবাদ ইতিবাচকভাবে গ্রহণের সুযোগ নেই।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)