কাশিমপুর কারাগারে প্রথম ফাঁসি কার্যকর

কাশিমপুর কারাগারে প্রথম ফাঁসি কার্যকর


প্রস্তুতি : সারাদেশ (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com)---

গাজীপুরের কাশিমপুর কারাগারে প্রথম ফাঁসি কার্যকর করা হয়েছে। স্ত্রী সন্তানকে হত্যার দায়ে এক ব্যক্তিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয় মঙ্গলবার মধ্যরাতে।

দণ্ডিত মো. ছালেহ নূর (৪৮) চট্টগ্রামের রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা ফকিরপাড়া গ্রামের সাইদুর রহমানের ছেলে।
কাশিমপুর কারাগার সূত্র জানিয়েছে, সব আনুষ্ঠানিকতা শেষে ধর্মীয় নিয়ম নীতি অনুসরণ করেই ছালেহ নূরকে রাত ১২টা ০১ মিনিটে ফাঁসির রশিতে ঝুলিয়ে মৃত্যু নিশ্চিত করা হয়।


পরকীয়া প্রেমের জেরে ২০০২ সালের ৫ মার্চ স্ত্রী রেণু আক্তার এবং ৩ মাসের শিশু সন্তান আমাতুন নূরকে ঘুমের মধ্যে গলায় কাপড় পেঁচিয়ে হত্যা করেন ছালেহ নূর। প্রবাসী ভাইয়ের স্ত্রীর সঙ্গে অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়া নিয়ে মনোমালিন্যকে কেন্দ্র করে স্ত্রী-সন্তানকে হত্যার কথা আদালতে স্বীকার করেছিলেন এই ব্যক্তি।

২০০৫ সালের ২১ জুন চট্টগ্রামের একটি আদালত ছালেহ নূরকে মৃত্যুদণ্ড দেয়। তিনি আপিল করলে হাই কোর্ট ২০০৯ সালের ২ অক্টোবর মৃত্যুদণ্ড বহাল রাখে। ২০১২ সালের ৯ জুলাই আপিল বিভাগেও ওই রায় বহাল থাকে। এরপর মৃত্যুদণ্ড মওকুফ চেয়ে আসামি রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চাইলে গত ২৭ মার্চ তা-ও নাকচ হয়ে যায়। এরপর তার মৃত্যুদণ্ড কার্যকরের প্রস্তুতি শুরু হয়।

ছালেহ নূরের ফাঁসির সময় কারারক্ষক ছাড়াও গাজীপুরের সিভিল সার্জন সৈয়দ মো. হাবিব উল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সেবাস্টিন রেমা, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)