নওগাঁ-৫ এর উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল মালেক

নওগাঁ-৫ এর উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল মালেক


প্রস্তুতি :  জাতীয় (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ----

নওগাঁ-৫ আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক। ২২ এপ্রিল সোমবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বৈঠকে তার মনোনয়ন চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিলের মৃত্যুতে শূন্য নওগাঁ-৫ আসনের উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে তার পরিবারের কাউকে মনোনয়ন দেয়ার বিষয়ে আওয়ামী লীগে প্রাথমিক আলোচনা ছিল। আব্দুল জলিলের স্ত্রী রেহানা জলিল উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন।

ধারণা করা হয়েছিল, তিনিই পাচ্ছেন দলীয় মনোনয়ন। এর আগে আব্দুর রাজ্জাকের মৃত্যুর পর তার আসনে ছেলে নাহিম রাজ্জাক এবং আখতারুজ্জামান চৌধুরী বাবুর আসনে তার ছেলে সাইফুজ্জামান চৌধুরী জাবেদকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ এবং তার দুজনই এখন সংসদ সদস্য। কিন্তু শেষ পর্যন্ত তাকে মনোনয়ন না দিয়ে নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেককে প্রার্থী ঘোষণা করা হয়েছে।


এই উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে জলিলের পরিবারের সদস্যরা ছাড়াও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলে রাব্বী বকুর নাম আলোচনায় ছিল। এর আগে গত শুক্রবার গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে দলের সংসদীয় বোর্ডের বৈঠকে উপ-নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী ১৪ জনের সাক্ষাৎকার নেয়া হয়। সবশেষে সোমবার সিদ্ধান্ত জানানো হল।


আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা আব্দুল জলিল গত ৬ মার্চ মারা যাওয়ার পর নওগাঁ-৫ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আগামী ২৫ মে ওই উপনির্বাচনের ভোটগ্রহণ হবে। মনোনয়নপত্র জমা দেয়া যাবে ২৫ এপ্রিল পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৬ মে।

আগের উপনির্বাচনগুলোতে অংশ না নেয়া বিএনপি এই নির্বাচনও বর্জন করবে বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)