রাজশাহীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্থ

রাজশাহীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্থ


প্রস্তুতি : সারাবেলা (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ----
রাজশাহী  শাহ মখদুম বিমানবন্দরে বাংলাদেশ ফ্লাইং একাডেমির প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। ২৫ এপ্রিল বৃহস্পতিবার বিকেল ৫ টার দিকে বিমানবন্দরে অবতরণের সময় বিমানটি নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটে।এতে বিমানটির প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী আহত হয়েছেন।

রাজশাহীর বিমান দূর্ঘটনায় আহত হয়েছেন, বিমানের প্রশিক্ষক ক্যাপ্টেন ফারজানা (৩০) ও প্রশিক্ষণার্থী আঞ্জুমান আরা ডলি (৩০)। তাদেরকে গুরুতর অবস্থায় মহানগরীর নওদাপাড়ায় ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা বর্তমানে হাসপাতালটির অর্থপেডিক বিভাগের চীফ কনসালটেন্ট ডা. এসএম আব্দুল্লাহর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসক জানিয়েছেন, আহতরা দুজনই মাথায় ও গলায় গুরুতর আঘাত পেয়েছেন। বর্তমানে তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ফ্লাইং ক্লাবের রাজশাহীর চিফ ইঞ্জিনিয়ার মো. রুমি জানান, রাজশাহী বিমানবন্দরে অবতরণের সময় সি-(সেসনা) ১৫২ মডেলের ওই বেসামরিক প্রশিক্ষণ বিমানটি নিয়ন্ত্রণ হারিয়ে রানওয়ে থেকে ছিটকে পাশে উল্টে গেলে এ ঘটনা ঘটে। তিনি আরও বলেন, প্রশিক্ষণ বিমানটি অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনার হতে থেকে রক্ষা পেয়েছে। এতে বিমানের প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীও বেঁচে গেছেন। এছাড়া বিমানটির উল্টে যাওয়ায় পাখাসহ উপরের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

অবশ্য রাজশাহী বিমানবন্দরের কন্ট্রোল রুম কর্তৃপক্ষ জানায়, বিমানটির সিগনালে কোনো ক্রটি ছিলো না। বিমানটি ঠিকমতই রানওয়েতে অবতরণ করে। তবে এর চালক নিয়ন্ত্রণ রাখতে না পাড়ায় রানওয়ে থেকে ছিটকে পড়ে।

রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরের ব্যাবস্থাপক  জানান, বৃহস্পতিবার বিকেল পৌনে ৫ টার দিকে বিমানটি অবতরণের সময় নিয়ন্ত্রণ হারিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে। এতে বিমানটির ওই দুই আরোহী গুরুতর আহত হন।  তবে বর্তমানে বিমান বন্দরের কার্যক্রম স্বাভাবিক স্বাভাবিক রয়েছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)