রাজধানীতে হরতালের আগে ২০টি গাড়িতে আগুন, ভাঙচুর অর্ধশতাধিক

রাজধানীতে হরতালের আগে ২০টি গাড়িতে আগুন, ভাঙচুর অর্ধশতাধিক



প্রস্তুতি :  রাজধানী (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ----

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের হরতালের আগের দিন রাজধানীর বিভিন্ন স্থানে অন্তত ২০টি গাড়িতে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা। গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে অর্ধশতাধিক। রাজধানীর ধানমণ্ডি, মোহাম্মদপুর, বনানী, কাওলা, গাবতলী, গুলিস্তান, ফার্মগেট, গুলশান, মহাখালী, বাড্ডা, পল্টন, বিজয়নগর, সায়েদাবাদ, কারওয়ান বাজার, জাতীয় প্রেসক্লাবসহ বেশ কয়েকটি এলাকায় গাড়িতে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটে ।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ধানমন্ডি-২ নম্বরের স্টার কাবাবের সামনে একটি মাইক্রোতে আগুন ধরিয়ে দেয় অজ্ঞাতরা।

দুপুর দেড়টার দিকে শুক্রাবাদে ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সামনে শিক্ষা মন্ত্রণালয়ের একটি মাইক্রোবাসে অগ্নিসংযোগ করেছে হরতাল সমর্থকরা।  

শেরেবাংলা নগর থানার সাব-ইন্সপেক্টর ইউসূফ আলী জানান, শিক্ষা মন্ত্রণালয়ের মাইক্রোবাসটি সচিবালয়ে যাওয়ার সময় শুক্রবাদে পৌছলে হরতালকারীরা মাইক্রোটি ভাংচুর করে এবং অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর থেকে ওই এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা জোরদার করা হয়।
দুপুর সাড়ে ১২টার দিকে আসাদ গেটের মোহাম্মদপুর প্রি-প্রাইরেটরি স্কুলের সামনে মিডওয়ে পরিবহনের একটি গাড়িতে কয়েকজন যুবক আগুন দিলে স্থানীরা দ্রুত আগুন নিভিয়ে ফেলে।

দুপুর পৌনে ১টার দিকে বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে একটি প্রাইভেটকারে আগুন দেয়া হয়। ঢাকা মহানগর (উত্তর) ছাত্রদলের মিছিল থেকে প্রাইভেটকারে আগুন দেয়ার পাশাপাশি চারটি ককটেল বিস্ফোরিত হয়।
দুপুর ১টা ৪০ মিনিটে ধানমন্ডির সাত মসজিদ সড়কের আই হাসপাতালের সামনে একটি লেগুনায় আগুন দেয়া হয়। ফায়ার সার্ভিস আসার আগেই লেগুনাটি পুড়ে যায়।
একই সময়ে ফার্মগেট এলাকায় আরো একটি গাড়িতে আগুন দেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ ও ফায়ার সার্ভিস।

দুপুর আড়াইটার দিকে কারওয়ান বাজারে প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের একটি মিনিবাস থামিয়ে আগুন দেয় অজ্ঞাতরা। গাড়ি থেকে যাত্রীরা দ্রুত নেমে পড়ায় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি।

বেলা পৌনে ৪টার দিকে জাতীয় প্রেসক্লাব ও সচিবালয় সংলগ্ন রাস্তায় মিরপুর থেকে মতিঝিলগামী ট্রান্স সিলভা পরিবহনের একটি যাত্রীবাহী গাড়িতে আগুন দেয়া হয়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিভিয়ে ফেলে।

বিকেল সোয়া ৫টার দিকে গুলিস্তান মহানগর নাট্যমঞ্চের সামনে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের উৎসব পরিবহনের একটি যাত্রীবাহী গাড়িতে আগুন দেয় অজ্ঞাতরা।
প্রায় একই সময়ে বিমানবন্দর সড়কের কাওলায় একটি গাড়িতে আগুন দেয়া হয়েছে বলে জানা গেছে।
সন্ধ্যায় নয়া পল্টনের বিএনপি কার্যালয়ের সামনে একটি অটোরিকশায় আগুন দেয় অজ্ঞাতরা।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিজয় সরণিতে একটি অটোরিকশায় আগুন দেয় কয়েকজন। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একজনকে আটক করেছে বলে জানা গেছে।

সন্ধ্যা সোয়া ৬টার দিকে মহাখালী সেতু ভবনের সামনে কিশোরগঞ্জ-ঢাকা রুটের একটি যাত্রীবাহী গাড়িতে আগুন দেয়া হয়।

সন্ধ্যা পৌনে ৭টার দিকে গুলশান-১ এ একটি গাড়িতে আগুন দেয়া হয় বলে গুলাশান থানার ওসি জানিয়েছেন।

রাত সাড়ে ৭টার দিকে বিজয়নগর পানির ট্যাঙ্কির সামনে পার্কিং করে রাখা দিগন্ত টিভির একটি গাড়িতে আগুন দেওয়া হয়। ফায়ার সার্ভিস আসার আগেই দিগন্ত টিভির কর্মীরা অফিসের পানি ব্যবহার করে আগুন নিভিয়ে ফেলে।

রাত পৌনে ৮টার দিকে জুরাইন রেলক্রসিংয়ের কাছে একটি সিএনজি অটো রিকশায় আগুন দেয়া হয়।

চার দফা দাবিতে মঙ্গলবার ভোর ৬টা থেকে টানা ৩৬ ঘণ্টা হরতালের ডাক দেয় বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।  হরতালের আগে আতংক তৈরির উদ্দেশ্যেই গাড়িতে আগুন আর ভাঙচুরের ঘটনা ঘটানো হয়।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)