রাষ্ট্রপতি পদে আব্দুল হামিদকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ

রাষ্ট্রপতি পদে আব্দুল হামিদকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ


প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম)---

রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের সংসদীয় দল অস্থায়ী রাষ্ট্রপতি আব্দুল হামিদকে মনোনয়ন দিয়েছে।
২১ এপ্রিল রোববার জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় এই সিদ্ধান্ত চুড়ান্ত করা হয়। বৈঠকে মধ্যে স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচন নিয়েও আলোচনা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আওয়ামী লীগের সংসদীয় দলের সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদ ভবনে অস্থায়ী রাষ্ট্রপতির কার্যালয়ে যান। বেলা পৌনে ৩টায় অস্থায়ী রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, চিফ হুইপ আব্দুস শহীদ ছিলেন।

এর আগে আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠক চলাকালে দুপুর ১২টা ৪৪ মিনিটে অস্থায়ী রাষ্ট্রপতি তার সংসদ ভবনের কার্যালয়ে যান। আওয়ামী লীগের সংসদীয় দলের সভা শেষে অস্থায়ী রাষ্ট্রপতিকে অভিনন্দন জানাতে তার কার্যলায়ে যান দলের সিনিয়র নেতা ও সংসদ সদস্যরা।

নির্বাচন কমিশনে রাষ্ট্রপতির মনোনয়নপত্র জমা দিতে গেছে আওয়ামী লীগের সংসদীয় দল। রোববার মনোনয়ন জমা শেষ দিন। ২২ এপ্রিল মনোনয়নপত্র যাচাই হবে। ২৪ এপ্রিল বিকেল চারটা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ থাকছে। এরপর ২৯ এপ্রিল বেলা তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত জাতীয় সংসদে রাষ্ট্রপতি নির্বাচনে সাংসদেরা ভোট দেবেন। তবে একাধিক প্রার্থী না থাকলে ২৪ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের দিন একমাত্র প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

গত ২০ মার্চ রাষ্ট্রপতি মো: জিল্লুর রহমানের মৃত্যুতে পদটি শূন্য হয়। এরপর থেকে স্পিকার আবদুল হামিদ অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পালন করে আসছেন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)