কুমিল্লা সফরে প্রধানমন্ত্রী : বর্ণাঢ্য সাজ কঠোর নিরাপত্তা

 কুমিল্লা সফরে প্রধানমন্ত্রী : বর্ণাঢ্য সাজ কঠোর নিরাপত্তা

 


প্রস্তুতি :  জাতীয় (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) --


প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা সফরে যাচ্ছেন আজ ২০ এপ্রিল শনিবার । প্রধান মন্ত্রীর কুমিল্লা সফর উপলক্ষে পুরো কুমিল্লা নগরীকে সাজানো হয়েছে বর্ণাঢ্য সাজে। সেই সঙ্গে কঠোর  নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফরকালে তিনি ২৬টি প্রতিষ্ঠানের নামফলক উন্মোচন ও ভিত্তিপ্রস্তর স্থাপন এবং দুটি জনসভায় ভাষণ দিবেন বলে জানা গেছে।  প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রশাসন ও দলের পক্ষ থেকে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।


শনিবার সকালে প্রধানমন্ত্রী প্রথমে মুরাদনগর উপজেলায় শ্রীকাইল গ্যাস ফিল্ডের গ্যাস কূপ খনন এবং ১.৫ কিলোমিটার আন্তঃসংযোগ পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সঞ্চালন কার্যক্রমের উদ্বোধন করবেন। পরে তিনি গ্যাস কোম্পানির কর্মকর্তা ও স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। পরে তিনি মুকলিশপুর গ্যাস ক্ষেত্রের মূল ফটকের বিপরীত দিকের ফসলি মাঠে বিস্তৃর্ণ এলাকাজুড়ে প্রায় দুই লক্ষাধিক মানুষের ধারণ ক্ষমতা সম্পন্ন মাঠে নির্মিত জনসভাস্থলে ভাষণ দেবেন।


এরই মধ্যে প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে নেতাকর্মীদের ছবি সম্বলিত ব্যানার সাঁটিয়ে মুরাদনরগ নবীনগর সড়কের কোম্পানীগঞ্জ থেকে মুকলিশপুর হেলিপ্যাডস্থল পর্যন্ত প্রায় শতাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে এবং সভাস্থলের আশপাশে ডিজিটাল ব্যানার ও ফ্যাস্টুন টানানো হয়েছে।


এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা নগরীতে এসে পার্ক রোডে নবনির্মিত নজরুল ইনস্টিটিউট ভবনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। এ উপলক্ষে তিনি শিল্পকলা একাডেমিতে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। এ সময় আরও উপস্থিত থাকবেন, রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব, সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ, সদর সাংসদ হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, জেলা প্রশাসক মো. রেজাউল আহসান, কবি কাজী নজরুল ইসলামের নাতনী খিলখিল কাজী উপস্থিত থাকবেন বলে জানা গেছে।


বিকেলে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা টাউন হল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন। এর আগে তিনি কুমিল্লা টাউনহলে স্থাপিত ২৪টি প্রতিষ্ঠানের ফলক উন্মোচন করবেন।


টাউনহলে জনসভা মঞ্চটি নৌকার আঙ্গিকে তৈরি করা হয়েছে। জনসভায় স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, রেল মন্ত্রী মুজিবুল হক মুজিব, সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ, খাদ্যমন্ত্রী আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংসদ আফম মোস্তফা কামাল (লোটাস কামাল), সাংসদ নাছিমুল আলম চৌধুরী নজরুল, সাংসদ তাজুল ইসলাম, সাংসদ আব্দুল মতিন খসরু এবং সদর সাংসদ হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহারসহ জেলা আ’লীগের সদস্যবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানা গেছে।


এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুমিল্লা সফরকে কেন্দ্র করে কুমিল্লাবাসীর মনে আশার সঞ্চার জেগে ওঠেছে । তাদের প্রত্যাশা প্রধানমন্ত্রী কুমিল্লা বিভাগ ঘোষণা দিয়ে কুমিল্লাবাসীর দীর্ঘ ৫০ বছরের দাবি পূরণ করবেন। কুমিল্লাকে বিভাগ বাস্তবায়নের দাবি জানাবে কুমিল্লা আওয়ামী লীগ নেতাকর্মীরা। এছাড়াও কুমিল্লা বিমানবন্দর চালু, ঢাকা-কুমিল্লা সরাসরি রেলপথ, কুমিল্লা মহানগরীর কান্দিরপাড়ে একটি কেন্দ্রীয় মসজিদ নির্মাণ, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করার দাবিও জানানো হবে বলে দলীয় সূত্রে জানা যায়। 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)