অনেকদিন পর অপি করিম

 অনেকদিন পর অপি করিম


প্রস্তুতি : বিনোদন (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ---

নন্দিত অভিনেত্রী অপি করিমকে ইদানিং অভিনয়ে খুঁজে পাওয়া যায় না। অনেকদিন পর অপি অভিনয়ে ফিরলেন। সম্প্রতি তিনি অভিনয় করলেন সাগর জাহানের রচনা ও পরিচালনায় ‘ধূপছায়া গোধূলী বেলা’ নামের একটি একক নাটকে। এতে তার বিপরীতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন।

নাট্য রচয়িতা ও নির্মাতা সাগর জাহানের রচনায় এ পর্যন্ত প্রায় ১৫টিরও বেশি নাটকে অভিনয় করেছেন জনপ্রিয় নাট্যাভিনেত্রী অপি করিম। সাগর জাহানের লেখা নাটকে অপি করিম প্রথম অভিনয় করেন ‘নীলগ্রহ’ নাটকে। তারই নির্দেশনায় প্রথম অভিনয় করেন অপি ‘বোরকা’ নাটকে। এরপর একই পরিচালকের ‘ভায়োলেন্ট’, ও ‘নির্ভৃতে ভালবেসে যাওয়া’ নাটকেও তিনি অভিনয় করেন। অন্যদিকে আনিসুর রহমান মিলন সাগর জাহানের লেখা অনেক নাটকে অভিনয় করলেও এবারই প্রথম তার নির্দেশনায় একটি খণ্ড নাটকে অভিনয় করলেন। নাটকের নাম ‘ধূপছায়া গোধূলী বেলা’। নাটকটি পরিচালক সাগর জাহানই রচনা করেছেন।

এই নাটকের মাধ্যমেই তিন বছর পর আবারও একসঙ্গে অভিনয় করেছেন অপি করিম ও আনিসুর রহমান মিলন। সর্বশেষ তারা দু’জন নরেশ ভূঁইয়ার নির্দেশনায় ও মোস্তফা মননের রচনায় ‘রৌদ্র এবং মেঘলা আকাশের গল্প’ নাটকে অভিনয় করেন। ‘ধূপছায়া গোধূলী বেলা’ নাটকে অপি ও মিলন দু’জন ঘনিষ্ঠ বন্ধুর চরিত্রে অভিনয় করেছেন। যারা একে অপরকে ভালবাসেন ঠিকই কিন্তু কেউ কাউকে মনের কথা বলতে পারে না যদি বন্ধুত্ব নষ্ট হয়ে যায় এই ভয়ে। দশ বছর পর ঘটনা মোড় নেয় অন্যদিকে।

অপি করিম এখন দেশেই নিয়মিত অবস্থান করবেন এবং ভাল গল্প পেলে নাটকে আগের মতোই নিয়মিত হবেন বলে জানিয়ছেন তিনি।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)