দ্বিতীয় দিনের হরতালের শুরুতে বিক্ষিপ্ত মিছিল-ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ

দ্বিতীয় দিনের হরতালের শুরুতে বিক্ষিপ্ত মিছিল-ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ 

প্রস্তুতি : রাজধানী (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ---

শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে ১৮ দলীয় জোটের ৩৬ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনের শুরুতেই রাজধানীর বিভিন্নস্থানে ঝটিকা মিছিল, গাড়ি ভাঙচুর ও হাতবোমা বিস্ফোরনের ঘটনা ঘটেছে। তবে প্রথম দিনের তুলনায় এই দিন রাস্তায়  যানবাহন চলাচল বেশি চোখে পড়ছে। 

সকাল ৭টার দিকে কদমতলী এলাকায় শিবিরের মিছিল থেকে একটি ছোট ট্রাকে আগুন দেয়া হয়। পরে স্থানীয়রাই তা নিভিয়ে ফেলেন। কাছাকাছি সময়ে বিজয় সরণী ও সাত রাস্তার মোড়ে ছাত্রদল কর্মীদের ঝটিকা মিছিল থেকে কয়েকটি হাতবোমা ফাটানো হয়। উত্তরা এলাকায়ও ছাত্রদল কর্মীরা রাস্তায় পেট্রোল ঢেলে আগুন দিয়ে সড়ক অবরোধের চেষ্টা করে। এ সময় ক্রিকেট ব্যাট হাতে গাড়ি ভাংচুরের চেষ্টা করতে দেখা যায় কয়েকজন হরতালকারীকে। পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে।

রাজধানীর শাহজাদপুরে পুলিশের গাড়ি লক্ষ্য করে দু’টি ককটেল ছুঁড়েছে পিকেটাররা। একটি পিকআপ ভ্যানে আগুন ধরিয়ে দিয়েছে দনিয়ায়।  মহাখালীতে চারটি  ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।  তেজগাঁও ও নারিন্দায় মিছিল করেছে জামায়াত-শিবির, যুবদল। রাস্তায় টায়ারে আগুন জ্বালিয়েছে মিরপুরের সাড়ে ১১ ও বেড়িবাঁধ এলাকায়। এ সময় কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

তেজগাঁও এর মিছিল থেকে ১৭ নম্বর ওয়ার্ড যুবদলের যুগ্ম সম্পাদক আল মামুনকে আটক করেছে পুলিশ। গুলশান থেকে আটক করেছে যুবদলের আরো ২ নেতাকে। উত্তর বাড্ডা থেকে একটি ককটেল উদ্ধার করেছে পুলিশ।

সারা দেশে বুধবার সন্ধ্যা ৬টায় এই হরতাল শেষ হওয়ার কথা থাকলেও ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলার জন্য চট্টগ্রামে হরতাল হবে বেলা ২টা পর্যন্ত। 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)