দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৯৫

 দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৯৫ 

 প্রস্তুতি : স্পোর্টস (প্রতিমুহূর্ত/protimuhurto.com)

হারারে টেস্টের দ্বিতীয় দিন শেষে জিম্বাবুয়ের প্রথম ইনিংসের ৩৮৯ রানের জবাবে বাংলাদেশ সংগ্রহ করেছে ১ উইকেট হারিয়ে ৯৫ রান।

জহুরুল ইসলাম ৩৮ ও আশরাফুর ২৩ রানে উইকেটে অপরাজিত আছেন। দলীয় ৫৩ রানের মাথায় ওপেনার শাহরিয়ার নাফিস ২৩ রান করে আউট হন জারভিসের বলে। ২৯৪ রান পিছিয়ে থেকে ৯ উইকেট হাতে নিয়ে কাল তৃতীয় দিনে খেলা শুরু করবে বাংলাদেশ।

 প্রথম ইনিংসের দ্বিতীয় দিনে জিম্বাবুয়ে অল আউট হয় মজবুত সংগ্রহ দাঁড় করিয়ে। চা বিরতি একটু পরেই সব ক’টি উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ৩৮৯ রান। দিনের শুরুটা জিম্বাবুয়ে শিবিরে আঘাত দিয়ে শুরু করেছিলেন পেসার রবিউল ইসলাম ও রুবেল। আগের দিনে ৪ উইকেটে ২১৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে জিম্বাবুয়ে। প্রথম দিনের মত দ্বিতীয় দিনের শুরুটা করেন রবিউল-রুবেল। এদিন জিম্বাবুয়ের দু’টি উইকেট তারা তুলে নেন দলীয় ১৭ রান যোগ করতেই। দলীয় ৬ রান যোগ করে ব্যক্তিগত ১২ রানে রুবেলের বলে ফেরেন চিগুম্বুরা। ২৩৮ রানের মাথায় ওয়ালারকে ফেরান আর এক পেসার রবিউল।

মধ্যাহ্ন বিরতি পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ করে ৬ উইকেটে ২৮৫ রান। তবে ক্রেমার ও টেইলরের সপ্তম উইকেট জুটিতে ১০৬ রানের জুটি মজবুত সংগ্রহের দিকে নিয়ে যায় জিম্বাবুয়েকে। তবে এই জুটি ভাঙ্গেন সোহাগ গাজী। ক্রেমারকে ৪২ রানে তিনি প্যাভিলিয়নে ফেরান। আর ক্যারিয়ার সেরা ১৭১ রান করার পর টেইলরকে ফিরিয়ে দেন এনামুল হক জুনিয়র।

রবিউল ও জুনিয়র নিয়েছেন ৩টি করে উইকেট আর রুবেল ও সোহাগ গাজী দখল করেছেন দু’টি করে উইকেট। সাকিবের বল করার কথা না থাকলেও এদিন বল করেন তিনি। ৭ ওভারে ১৪ রান দিয়ে ৩টি মেডেন আদায় করে নিয়েছেন তিনি। তবে কোন উইকেট পাননি।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)