আজ জাতীয় শোক পালন

 আজ জাতীয় শোক পালন 


প্রস্তুতি :  জাতীয় (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ---
 
সাভার বাজার বাসস্ট্যান্ডের পাশে ভবন ধসে নিহতদের সম্মান জানাতে আজ  ২৫ এপ্রিল বৃহস্পতিবার জাতীয় শোক পালন করা হচ্ছে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার জাতীয় সংসদে এ ঘোষণা দেন।  বিএনপির পক্ষ  থেকেও আজকের দিনটি শোক দিবস হিসেবে পালনের ঘোষণা দেওয়া হয়েছে।
 
অবশ্য আজকের দিনে জাতীয় শোক পালন করা হলেও ছুটি ঘোষণা করা হয়নি। অফিস আদালত ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে।  বৃহস্পতিবার সব সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ দোয়া ও প্রার্থনার ব্যবস্থা করা হবে।
 
সাভার বাসস্ট্যান্ড এলাকার ৮ তলা রানা প্লাজায় মঙ্গলবার ফাটল ধরার পর বুধবার ভবনটি ধসে পড়ে। ধ্বংস্তূপের নিচ থেকে বুধবার গভীর রাত পর্যন্ত অন্তত ১৪৩ টি মৃতদেহ উদ্ধারের কথা জানিয়েছেন পুলিশ সুপার হাবিবুর রহমান। এই সংখ্যা দেড়শ' ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  
 
আহত অবস্থায় স্থানীয় বিভিন্ন হাসপাতলে ভর্তি করা হয়েছে ৮ শতাধিক আহতকে । 
 
ভবনটির প্রথম ও দ্বিতীয় তলায় ইলেকট্রনিক্স, কম্পিউটার, প্রসাধন সামগ্রী ও কাপড়ের মাকের্ট এবং ব্র্যাক ব্যাংকের একটি শাখা ছিল। আর তৃতীয় থেকে ষষ্ঠ তলা পর্যন্ত ছিল চারটি পোশাক কারখানা।
 
ফাটল ধরার পর মঙ্গবার কারখানাগুলো বন্ধ রাখা হলেও বুধবার সকালে শ্রমিকদের কাজে যোগ দিতে বাধ্য করা হয় বলে অভিযোগ এসেছে। 
 
ভবনটির মালিক স্থানীয় যুবলীগ নেতা  সোহেল রানা । ধসে পড়া ভবন হতে তাকে উদ্ধার করার পর পরই তিনি গাঁ-ঢাকা দিয়েছেন। তার বিরুদ্ধে ২টি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তাকে খুঁজছে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)