‘অলৌকিক কন্যা’ রেশমা এখন কেমন আছেন?


:: রুদ্র মাহমুদ ::
রানা প্লাজার ধ্বংসস্তূপের নিচে টানা ১৭ দিন আটক থাকার পর জীবিত উদ্ধার পাওয়া 'অলৌকিক কন্যা' রেশমা এখন কেমন আছেন? এমন কৌতূহল মানুষের মনে থাকাটাই স্বাভাবিক। অসম্ভব প্রাণশক্তি দিয়ে জীবন ফিরে পাওয়া রেশমা গত জুন মাস থেকে চাকরি করছেন রাজধানীর গুলশানের পাঁচতারকা হোটেল ওয়েস্টিনে।
রূপকথার গল্পের মতোই রেশমার জীবিত ফিরে আসার কাহিনী। টানা ১৭ দিন পর সে রানা প্লাজার ধ্বংসস্তূপের নিচে কোন প্রাণের অস্তিত্ব থাকতে পারে এমনটি কারোর বিশ্বাসে ছিল না। কিন্তু মৃত্যুপুরী থেকে উদ্ধার পান জীবিত রেশমাই। এ এক অলৌকিক অবিশ্বাস ঘটনা। এ ঘটনা পাল্টে দিয়েছে রেশমার জীবনের গতিপথকে।
হোটেল ওয়েস্টিনে গিয়ে রেশমাকে পাওয়া গেল না। ওয়েস্টিনে মার্কেটিং এক্সিকিউটিভ সাবরিনা মৃধা জানালেন, শারীরিকভাবে রেশমা অসুস্থ। তাই তিনি কয়েকদিনের ছুটিতে আছেন। তিনি এখন সাভার আছেন এক আত্মীয়ের বাসায়। রেশমার সঙ্গে কথা বলার জন্য তিনি মোবাইল ফোনে যোগাযোগ করিয়ে দিলেন।
শুরুতেই রেশমা জানালেন, তার গায়ে জ্বর। তাছাড়া গত কযেকদিন ধরে তাকে অসংখ্য সাংবাদিকের সঙ্গে কথা বলতে হয়েছে। সবাই জানতে চায়, বেঁচে আসার সেই দিনগুলোর কথা। ভয়াবহ সেই দিনগুলোর কথা মনে পড়লে রেশমা এখনো আঁতকে ওঠেন। এ প্রসঙ্গে রেশমা কোনো কথা বলতে চান না বলে জানান।
নিজের ভাগ্য পরিবর্তনের বিষয়টি উল্লেখ করে রেশমা বললেন, এক জীবনে এত কিছু ............

আরো পড়তে ক্লিক করুন এখানে > প্রতিমুহূর্ত ডটকম (www.protimuhurto.com)

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)