চার সিটি নির্বাচন : শেষ মুহূর্তে কারা এগিয়ে ?



:: প্রতিমুহূর্ত প্রতিবেদন ::
রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট—এই চারটি সিটি করপোরেশনের নির্বাচন ১৫ জুন। ওই সব শহরের ভোটাররা আগামী পাঁচ বছরের জন্য মেয়র ও কাউন্সিলর বাছাই করবেন। এ মুহূর্তে নির্বাচনী প্রচারণা তুঙ্গে রয়েছে। প্রার্থীদের দম ফেলবার ফুরসত নেই। দিন-রাত তারা দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন। ভোটারদের দিচ্ছেন প্রতিশ্রুতির ফুলঝুড়ি। 

আগামী জাতীয় নির্বাচনের আগে জন সমর্থন প্রমাণে ক্ষমতাসীন আওয়ামী লীগ কিংবা বিরোধী দল বিএনপি উভয় দলের জন্যই এ নির্বাচন এক অগ্নি পরীক্ষা। তাই প্রধান দুই দলেরই কেন্দ্রীয় ও প্রবীণ নেতারা মাঠে থেকে দল সমর্থিত প্রার্থীর হয়ে কাজ করছেন।
স্থানীয় সরকারের এ নির্বাচনে সরাসরি দলীয় প্রার্থী হওয়ার সূযোগ নেই। মেয়র ও কাউন্সিলররা প্রার্থী হয়েছেন বিভিন্ন নাগরিক কমিটির ব্যানারে। তবে দলীয় সমর্থন নিয়েই নির্বাচনী লড়াইতে নেমেছেন তারা। স্থানীয় নির্বাচন হলেও এতে নির্বাচনী প্রচারণায় গুরুত্ব পাচ্ছে জাতীয় ইস্যু।
চার সিটির মেয়র হিসেবে কে কে আসছেন, তা ১৫ জুনের আগে কোনোভাবেই নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবু নির্বাচনী প্রচার-প্রচারণা এবং ভোটারদের মতামতের ভিত্তিতে চার সিটিতে আলাদা আলাদাভাবে কারা এগিয়ে তা জানার চেষ্টা করেছে প্রতিমুহূর্ত.কম।..........................................
 আরো পড়তে চাইলে ক্লিক করুন এই লিংকে >> প্রতিমুহূর্ত.কম

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)