হরতাল প্রত্যাহার করেছে বিএনপি

প্রস্তুতি : জাতীয় (প্রতিমুহূর্ত.কম)

বিএনপি আগামী রোববার সকাল ৬ টা থকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ডাকা হরতাল প্রত্যাহার করেছে। প্রাকৃতিক দূর্যোগ ঘূণিঝড় 'মহাসেন'-এর কারণে এই হরতাল প্রত্যাহার করেছে বিএনপি।

১৮ দলীয় জোটকে বুধবার সমাবেশ করার অনুমতি না, দেয়া নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের মিথ্যা মামলা প্রত্যাহার, আটক নেতাকর্মীর মুক্তি, দুর্নীতিবাজদের গ্রেপ্তার এবং অযোগ্য সরকারের পদত্যাগের দাবিতে আগামী রোববার সকাল ৬ টা থকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত হরতালের আহ্বান করেছিল বিএনপি।

মহাসেনের কারণে সম্ভাব্য ক্ষতিগ্রস্ত মানুষের দিক বিবেচনায় রেখে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশে এ হরতাল প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন তার উপদেষ্টা শামসুজ্জামান দুদু।

বুধবার সন্ধ্যা ৬টার কিছু পরে নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

তিনি বলেন, চট্টগ্রাম, কক্সবাজারসহ বাংলাদেশের বিভিন্ন উপকূলে ঘূর্ণিঝড় মহাসেনের আঘাতে সম্ভাব্য ক্ষতির হাম থেকে জনগণকে রক্ষা করতে বিএনপি নেতাকর্মীদেরকে চেয়ারপারসন খালেদা জিয়া এখন থেকেই পাশে থাকার নির্দেশ দিয়েছেন। সম্ভাব্য এ দুর্যোগ যাতে মানুষজন নির্বিঘ্নে মোকাবেলা করতে পারে সে জন্য চেয়ারপাসনের নির্দেশে এ হরতাল প্রত্যাহার করা হয়েছে।

তিনি আরও বলেন, সকালে হরতাল ঘোষণার পর বিএনপির যুগ্ম মহাসচিব বরকতউল্লাহ বুলুকে গ্রেফতার করা হয়েছিল। যেহেতু এখন হরতাল প্রত্যাহার করা হয়েছে, সেহেতু বরকতউল্লাহ বুলুসহ সব নেতাকর্মীদের মুক্তি দেওয়ারও দাবি জানাই।

এসময় আরও উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

এর আগে সকালে একই কার্যালয়ে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে ১৮ দলের এক সংবাদ সম্মেলনের হরতাল কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছিল।


 আরএম

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)