মোবাইল ইন্টারনেটের দাম কমানোর দাবিতে ফেসবুকে ঝড়





 প্রস্তুতি : প্রযুক্তি (প্রতিমুহূর্ত.কম)

৯ বছরে মোবাইল ইন্টারনেটের দাম কমেনি এক টাকাও। বর্তমান সরকারের আমলে ব্যান্ডউইথের দাম ৫ বার কমানো হলেও এর কোনো প্রভাব-ই পড়েনি মোবাইলভিত্তিক ইন্টারনেট প্যাকেজের উপর।

এর প্রতিবাদে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে প্রতিবাদের ঝড় উঠে। ইন্টারনেট বিল কমানোর জন্য কঠোর কর্মসূচী ‌‌‌‌‍‌‌‌‌ ‘সময় এসেছে পথে নামার নামে এক ফেসবুক ইভেন্ট খোলা হয়। এতে প্রায় ৬০ হাজার ফেসবুক ইউজারকে ইনভাইট করা হয়।

মোবাইল অপারেটরদের বিরুদ্ধে নানা ধরনের প্রশ্ন তুলছে সাবস্ক্রাইবাররা। প্রতি গিগাবাইটের মূল্য ৫০ টাকা নির্ধারণ এবং নামেই নয়, কাজে আনলিমিটেড প্যাকেজ করার দাবিতে আগামী ৩১ মে শুক্রবার ঢাকার প্রেসক্লাবে এক মানববন্ধন কর্মসূচীর আহ্বান করা হয়।

এছাড়া ওয়াইম্যাক্স প্রোভাইডারদের ইন্টারনেট প্যাকেজের দাম সহনশীল মূল্যে আনার দাবি উত্থাপন করা হয়। উল্লেখ্য যে, দেশের তিনটি ওয়াইম্যাক্স প্রোভাইডারদের ইন্টারনেট প্যাকেজের মূল্য আকাশচুম্বী।

এদিকে গতকাল ১৭ মে বৃহস্পতিবার ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়েগুলোকে (আইআইজি) আপলোড স্পিড গতি সর্বোচ্চ ২৫ শতাংশ করার নির্দেশনা দেয় বিটিআরসি। এর কারণে যে কোনো ভিডিও আপলোড, স্কাইপে কথা বলা ও ভিডিও চ্যাটে নানামুখি সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।


প্রতিবেদন : হাসান ইমাম, বিভাগীয় সম্পাদক, প্রযুক্তি
সম্পাদনা : জামিল আশরাফ খান, নিউজরুম এডিটর
এইচআই/জেএ/১৮/০৫- ১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)