ড্যান ব্রাউনের “ইনফারনো”






প্রস্তুতি : সাহিত্য (প্রতিমুহূর্ত.কম)



অবশেষে আগামীকাল ১৪ মে বের হচ্ছে কাঙ্ক্ষিত বই ইনফারনো । ভিঞ্চি কোড খ্যাত লেখক ড্যান ব্রাউনের রবার্ট ল্যাঙডন সিরিজের চতুর্থ বই  ইনফারনো প্রকাশের আগেই সাড়া ফেলেছে ।



রবার্ট ল্যাঙডন সিরিজের অন্যান্য বইগুলোর মতই রহস্য থ্রিলারে ভরপুর এই বইটি প্রকাশ করছে ‘ডাবলডে’ ।  দা নিউইয়র্ক টাইমস বইটি সম্পরকে বলেছে, “দুর্দান্ত কৌশলে ভরা ইনফারনো সম্পর্কে তিনটি কথাই প্রযোজ্য, অতি তাৎপর্যপূর্ণ, প্রাচীনতায়  সাজানো এবং ল্যাঙডন চিত্র সমালোচকদের জন্য একটি পথ তৈরি করল ।”



বইটি পাঠকদের জন্য  ই-বুক আকারে আমাজান, বারনেস অ্যান্ড নোভেলে বিনামুল্যে ২৪ মার্চ পর্যন্ত উন্মুক্ত ছিল । এর আগে ড্যান ব্রাউন ১৫ জানুয়ারি তার নিজস্ব ওয়েব সাইটে বইটির নাম প্রকাশ করেন ।



বইটি ফ্রেঞ্চ, জার্মান, স্প্যানিশ, ইটালিয়ান, ক্যাটালান, পর্তুগিজ ও ডেনিশ ভাষায় অনুবাদ করা হয়েছে । এগারো জনের টিম গঠন করে বিশেষ নিরাপত্তার মাধ্যমে বইটি অনুবাদ করা হয়েছে ।



ব্রাউনের রবার্ট ল্যাঙডন সিরিজের অন্যান্য বই গুলো হল এ্যাঞ্জেলস অ্যান্ড ডেমন্স, দ্যা দা ভিঞ্চি কোড, দ্যা লস্ট সিম্বলস । দ্যা দা ভিঞ্চি কোড বইটি বের হবার পর ড্যান ব্রাউন বিশ্বজুড়ে আলোচিত হন । এই বইটিতে খ্রিস্ট ধর্ম বিরোধী কথা ছিল । বইটি সর্বকালের সেরা বিক্রিত বইয়ের একটি ।  ২০০৫ সালে টাইম ম্যাগাজিনের পৃথিবীর একশ জন প্রভাবশালী ব্যাক্তির তালিকায় ড্যান ব্রাউনের নাম উঠে আসে । হ্যারি পটারের যুগে তাকে বিশ্বের সেরা লেখকদের একজন ধরা হয়ে থাকে ।





লেখা : সজল বি রোজারিও

এসআর ১৩-০৫/০২

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)