পটুয়াখালীর খেপুপাড়ায় আঘাত হেনেছে ''মহাসেন''



প্রস্তুতি : সারাদেশ (প্রতিমুহূর্ত.কম)

ভারত মহাসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মহাসেন আজ বৃহস্পতি সকাল ৭ টায় পটুয়াখালীর খেপুপাড়ায় আঘাত হেনেছে। আবহাওয়া অধিদপ্তর সূত্রে এই তথ্য জানা গেছে । এপর্যন্ত দুই জনের প্রাণহানি হয়েছে।

সকাল সাড়ে ৯টা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ঘূর্ণিঝড়টির আঘাতে সহস্রাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে। ঝড়ের সময় দমকা হাওয়ার প্রভাবে সদর উপজেলার মাদারবুনিয়া ইউনিয়নে হাওলাদার বাড়ির মো. আনিস হাওলাদার নামে এক ব্যক্তি ঘর চাপা পড়ে আহত হয়েছেন।

এছাড়া ভোলার লালমোহন উপজেলায় গাছ ভেঙে পড়ে এক বৃদ্ধের মৃত্যুর খবর দিয়েছে উপজেলা প্রশাসনের নিয়ন্ত্রণ কক্ষ।

ঘন্টায় সর্বোচ্চ ১০০ কিলোমিটার বেগে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় মহাসেন পটুয়াখালী উপকূল অতিক্রম শুরু করেছে।  এ মুহূর্তে ঝড়টি কক্সবাজারের দিকে  যাচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ বুলেটিনে বলা হয়েছে, সকাল ৯টায় মহাসেন চট্টগ্রাম থেকে ২৭০ কিলোমিটার দক্ষিণপশ্চিম, কক্সবাজার থেকে ২২৫ কিলোমিটার দক্ষিণপশ্চিম এবং মংলা থেকে ২১০ কিলেমিটার দক্ষিণে অবস্থান করছিল।

এটি উপকূল ঘেষে আরও উত্তরপূর্ব দিকে এগিয়ে দুপুর নাগাদ চট্টগ্রাম-কক্সবাজার উপকূল অতিক্রম করতে পারে। বাতাসের গতিবেগ ঘণ্টায় ১শ’ কিলোমিটার পর্যন্ত উঠতে পারে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে দক্ষিণ ও দক্ষিণ পূর্বের জেলাগুলোতে প্রবল দমকা  হাওয়াসহ ভারী বৃষ্টি হচ্ছে।  প্রচন্ড  ঝড়ের প্রভাবে বাতাসের বেগ বাড়তে থাকায় পটুয়াখালীতে শতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার   খবর  পাওয়া গেছে।

বিদ্যুৎ থেকে বিচ্ছিন্ন হয়ে  পড়েছে পটুয়াখালী, কক্সবাজারসহ বিভিন্ন উপকূলার্তী এলাকা।


সম্পাদনা : জামিল আশরাফ খান, নিউজরুম এডিটর
জেএ/১৬/০৫-১

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)