মাদকের ভয়াল থাবায় জামালপুরের তারুণ্য


Inline image 1


প্রস্তুতি : সারাদেশ (প্রতিমুহূর্ত.কম)

জামালপুর-শেরপুর উত্তর-পূর্ব সীমানায় নদীর পাশে চলছে অবাধে মাদক সেবন। স্কুল পড়ুয়া শিক্ষার্থী সহ সকল বয়সের লোকেদের একটা অভয়ারণ্যে পরিণত হয়েছে সে স্থানটুকু। সেখানে অনুসন্ধান চালিয়ে জানা যায় গাঁজা, হেরোইন এবং আরও অনেক ধরনের মাদক কমদামে পাওয়া যাচ্ছে সেখানে।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায় সেখানে পুলিশের একটি অংশ নিয়মিত যাতায়াত করে এবং সেখানকার মাদক ব্যাবসায়ীদের সাথে সুসম্পর্ক আছে। তাই পুলিশ তাদের কোন কিছুই করে না।

এলাকাটা জামালপুর ও শেরপুরের সীমানায় হওয়ায় অবাধে মাদক চলে আসছে জামালপুরে। আর শেরপুর জেলা সদর থেকে এলাকাটি দূরে থাকায় শেরপুর পুলিশের টহলও কম হয়।

বর্তমানে জামালপুরের স্কুল কলেজগামী কিশোরদের মাদক সেবনের মাত্রা অনেক গুনে বেড়ে গেছে। এই বিষয়ে জামালপুরের জেলা প্রশাসক জনাব মোঃ দেলওয়ার হায়দারের সাথে যোগাযোগ করলে উনি প্রতিমুহূর্ত ডট কম কে জানান এব্যাপারে তিনি অতি দ্রুত পদক্ষেপ নিবেন এবং জনগনকে সচেতন করার জন্য উদ্যোগ গ্রহন করবেন।

তিনি আরও জানান যদি এর সাথে আইন শৃঙ্খলা বাহিনির কেও বা কোন দল প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে সম্পৃক্ত থাকে তবে তাদের অতি দ্রুত শনাক্ত করে তাদের বিরুদ্ধ্যে প্রশাসনিক ব্যাবস্থা গ্রহন করা হবে।

প্রতিবেদন : কে এম মুত্তাকী, 
জামালপুর জেলা প্রতিনিধি

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)