স্বরাষ্ট্রমন্ত্রী একজন উন্মাদ - এরশাদ

 স্বরাষ্ট্রমন্ত্রী একজন উন্মাদ - এরশাদ 


প্রস্তুতি : রাজনীতি (প্রতিমুহূর্ত.কম/ protimuhurto.com) ---

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ৩ মে শুক্রবার  সকালে সাভারের রানা প্লাজার ধ্বংসস্তূপ থেকে উদ্ধার কাজ পরিদর্শনে যান। এ সময় তিনি স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরকে উন্মাদ বলে উল্লেখ করেন । সাভারে ভবন ধসের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে তিনি এরশদ এ মন্তব্য করেছেন।

সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী তো  একজন উন্মাদ। তিনি উন্মাদের মতো প্রলাপ বকছেন। অনেক আগেই আমি সরকারকে বলেছি, তার মতো লোককে কেবিনেটে রাখা ঠিক হবে না। তিনি উন্মাদের মতো দলের লোকদের বাচানোর জন্য এসব কথা বলেছেন। এতে সরকারের ক্ষতি হয়েছে বলে তিনি মন্তব্য করেন।’  

শুক্রবার সকালে সাভারের রানা প্লাজা পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি উদ্ধার কাজের খোঁজ নেন। পরে তিনি আহত পোশাক শ্রমিকদের দেখতে সাভারের এনাম মেডিকেল কলেজে যান। ঘটনায় আটদিনের মাথায় সাভার গেলেন সাবেক এ রাষ্ট্রপতি।  

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ‘এটি নতুন কোন ঘটনা নয়। এর আগেও স্পেকট্রাম গার্মেন্টে এমন দূর্ঘটনা ঘটেছে। বন্যায় মানুষ মারা গেছে। তাজরিনে অগ্নিকাণ্ডে মানুষের প্রাণহানি ঘটেছে। মানুষের মৃত্যুর সংখ্যা নিয়ে টানাটানি না করে এখন এদের উদ্ধার করা জরুরী। নিহতের সংখ্যা ৫০০ হোক বা ৫১০ হোক, আসল কথা হলো মানুষ মারা গেছে।

মরদেহ গুমের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মরদেহ গুম করে তো সেনাবাহিনীর সদস্যদের কোন ইন্টারেস্ট (লাভ) নাই। তারা জীবন বাজি রেখে উদ্ধার কাজ চালাচ্ছেন। তাদের সমালোচনা করা ঠিক হবে না।

গত ২৪ এপ্রিল ধসে পড়ে নয় তলা বিশিষ্ট রানা প্লাজা। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৯০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত অবস্থায় জীবিত উদ্ধার করা হয়েছে প্রায় আড়াই হাজার। এখনও চলছে উদ্ধার কাজ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সালাহ্উদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক 'কবুলীয়তনামা'

পৃথিবীর সবচেয়ে ছোট ২টি গল্প

নাচো নাচো (রিমিক্স)